চট্টগ্রামে করোনা শনাক্ত আরো ৭৫, মৃত্যু ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৪৯টি নমুনা পরীক্ষায় আরও ৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৯২৫ জন। একই সময়ে নগরে করোনা আক্রান্ত এক জনের মৃত্যু হয়।

আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৬টি ল্যাবে এবং কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৯৬টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৩ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৫২টিimageনমুনা পরীক্ষায় ৩১ জন করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৬ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১৮টি নমুনা পরীক্ষায় ১ জন করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩৪৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬২ জন এবং উপজেলায় ১৩ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ শনাক্ত হয়ে মারা গেছেন ১ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৮০।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.