চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৭৩ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৬৬ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯৯৮ জন। তারমধ্যে ১২ হাজার ৮৫০ জন নগরীর ও ৫ হাজার ১৪৮ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আজ (মঙ্গলবার) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯৬৬ টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৮ জন এবং উপজেলায় ১৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ শনাক্ত হয়ে মারা গেছেন ১জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৮১। চট্টগ্রামের ৪টি সরকারি ও ২টি বেসরকারি ল্যাবসহ কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২২ জন।imageবাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১২ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৭৬টি নমুনা পরীক্ষায় ২২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৬টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষায় ১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.