চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৪৬

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন।  ১ হাজার ১২৫টি নমুনা ৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ১২০ জন।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ১২৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৭ জন এবং উপজেলায় ৯ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় কোভিড-১৯ শনাক্ত হয়ে মারা গেছেন ১জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৮২।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৯ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষায়image১৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.