আল্লামা শফীপুত্র আনাস মাদানীকে মাদ্রাসা থেকে অব্যাহতি !

0

হাটহাজারী প্রতিনিধিঃ হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফীর পুত্র আনাস মাদানীকে মাদ্রাসা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি এ মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব ও হেফাজতের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন ।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে হাটহাজারী মাদ্রাসার শুরা সদস্য ও মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী এ ঘোষণা দেন।

মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি। পরে আন্দোলনরত ছাত্ররাও মাইকে সেটা ঘোষণা করে জানিয়েছেন।

এর আগে, দুপুর থেকে হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা পাঁচ দফা দাবিতেimageমাদ্রাসাকে অবরুদ্ধ করে রাখে। তারপর থেকে মাদ্রাসার মাইক থেকে ছাত্ররা দফায় দফায় তাদের দাবি উপস্থাপন করেন। এরপর সন্ধ্যার দিকে হাটহাজারী মাদ্রাসায় সিনিয়র শিক্ষকরাসহ মাদ্রাসার শুরা কমিটির তিনজন সদস্য বৈঠকে বসেন।

বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আনাস মাদানীকে মাদ্রাসা থেকে অব্যাহতি দেওয়া এবং ছাত্রদের কোন প্রকার হয়রানি করা হবে না এবং তাদের বাকি দাবিগুলো বাস্তবায়নের আশ্বাস প্রদান করা।

হাটহাজারী মাদ্রাসার শুরা কমিটির সদস্য ও বাতুয়া মাদ্রাসার পরিচালক মাওলানা ওমর ফারুক বলেন সাংবাদিকদের বলেন, ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে শুরা কমিটির তিন সদস্য বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছি, আমরা আনাস মাদানীকে অব্যাহতি দিব এবং ছাত্রদের বাকি বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করছি।

এদিকে রাত সাড়ে দশটার দিকে হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদের মাইক থেকে ঘোষণা দেওয়া হয়, আনাস মাদানীকে অব্যাহতি দেওয়াসহ তাদের কয়েকটি দাবি মেনে নেয়া হয়েছে। বাকি দাবিগুলোর জন্য আগামী শনিবার মাদ্রাসায় শুরা কমিটির বৈঠক ডাকা হয়েছে। শনিবার পর্যন্ত হাটহাজারী মাদ্রাসাসহ সারা বাংলাদেশের সমগ্র কওমি মাদ্রাসার একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার জন্য বলা হয়েছে আন্দোলনরতদের পক্ষ থেকে।

হাটহাজারী মাদ্রাসার সামনে দুপুর থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রাজা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, রাঙ্গুনিয়ার সার্কেলের এসপি মো. আনোয়ার, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ্, হাটহাজারী থানার ওসি মুহাম্মদ মাসুদ আলম, ওসি তদন্ত রাজিব শর্মা, ওসি অপারেশন এএমআই তৌহিদুল করিমসহ পুলিশের বিপুল সংখ্যক সদস্য। পাশাপাশি উপস্থিতি রয়েছেন র‌্যাব ৭ চট্টগ্রামের হাটহাজারী সিপিসি ২ এর উপ পরিচালকসহ র‌্যাব সদস্যরাও।

এর আগে গতকাল সকাল থেকে হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক ও হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানীকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসা থেকে বহিষ্কারের দাবিতে মাদ্রাসা অবরুদ্ধ করে রেখেছে ছাত্ররা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.