ফটিকছড়ি ভূজপুরকে উপজেলা করার দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

0

সিটি নিউজ ডেস্ক : দেশের বৃহত্তম উপজেলা চট্টগ্রাম ফটিকছড়িকে বিভাজিত করে ২০০৭ সনে ভূজপুর থানা গঠন করা হলেও এখনো ভূজপুরকে উপজেলা হিসেবে ঘোষণা না দেয়ায় হতাশ ভূজপুরবাসী। ৬টি ইউনিয়নের মাধ্যমে গঠিত ভূজপুর থানাকে অবিলম্বে উপজেলায় উন্নীত করার দাবিতে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে ভূজপুর থানা সচেতন নাগরিক সমাজ।

বৃহস্পতিবার ( ১৭ সেপ্টেম্বর ) সকালে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, ভৌগলিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রশাসনিক গুরুত্বের কারণে এবং জনগণের দোরগোড়ায় সকল নাগরিক সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে ভূজপুরকে উপজেলায় উন্নীত করা আজ সময়ের দাবি। স্থানীয় সরকারকে শক্তিশালী করা এবং প্রশাসনিক বিকেন্দ্রীকরণ সরকারের মূল লক্ষ্য হলেও ভূজপুর এখনো থানা হিসেবে থেকে যাওয়ায় ভূজপুরবাসী প্রশাসনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। অথচ ভূজপুরের একেকটি ইউনিয়ন পার্শ্ববর্তী ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম থেকে অনেক বড় হলেও ন্যায্য নাগরিক সুবিধা পাচ্ছে না ভূজপুরবাসী। প্রায় চার লাখ মানুষের বসবাস ভূজপুর থানাকে অবিলম্বে উপজেলা হিসেবে ঘোষণা দিতে ভূজপুর থানা সচেতন নাগরিক সমাজ নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর জরুরি পদক্ষেপ কামনা করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন দাঁতমারা এবি জেড শিকদার উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাষ্টার আহমদ ছাবের, বিশিষ্ট ছাত্রনেতা মিনহাজ মাহমুদ, নারায়ণহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সদস্য সচিব বাবলু বিশ্বাস, ফটিকছড়ি স্টুডেন্ট ফোরাম সভাপতি মুহাম্মদ মিনহাজ উদ্দিন সিদ্দিকী, কর আইনজীবী নোমান বিন খুরশিদ, গাউসিয়া কমিটি বাংলাদেশ হারুয়ালছড়ি ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ হাসান মাসুদ, মুহাম্মদ ইমতিয়াজ মামুন, ভুজপুর ইউনিয়ন প্রতিনিধি জাহেদ মামুদ রনি, মুহাম্মদ হেলাল উদ্দিন, মুহাম্মদ নাছির উদ্দীন, মুহাম্মদ শাহআলাম, মুহাম্মদ আরমান, নিজাম কাদেরী প্রমুখ।

চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা ভূজপুরবাসীর এ দাবি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দেয়ার আশ্বাস দেন এবং তাঁর পক্ষ থেকে এ ব্যাপারে সার্বিক সহযোগিতা দেয়ার কথা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.