এম এ মান্নান ত্যাগের মহিমায় সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেছেন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, রাজনীতি দুই ভাবে হয়- রাজনীতির প্রতি নিষ্ঠা ও দায়বোধ এবং অন্যটি গণ-মানুষকে সাথে নিয়ে রাজনীতি। শুদ্ধ রাজনীতির বটবৃক্ষ জননেতা এম এ মান্নান আজীবন গণ মানুষকে সাথে নিয়ে রাজনীতি করেছেন।

গণ মানুষের রাজনীতি করতে গিয়ে তিনি বহু কষ্ট, ত্যাগ শিকার করেছেন। জেল জুলুম নির্যাতন নিপীড়নের শিকার হয়েছেন। এক কথায় এম এ মান্নানের জীবন সংগ্রাম এর ইতিহাস, বিস্তৃতি -পরিধি, বিশাল ও ব্যাপক ।

সাবেক মন্ত্রী, মুক্তিযুদ্ধের সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মান্নানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২১ সেপ্টেম্বর সোমবার সকালে চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি বক্তব্য তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, এম এ মান্নান ছিলেন সহজ-সরল প্রকৃতির অসাধারণ গুণাবলীর সাধারণ মানুষ। ত্যাগের মহিমায় সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেছেন এম এ মান্নান। মহান মুক্তিযুদ্ধে এম এ মান্নানের ভূমিকা অনস্বীকার্য। তিনি মন্ত্রী থাকা অবস্থায় দেশ ও মানুষের কল্যাণে অনেক অবদান রেখেছেন। সাধারণ মানুষের কল্যাণে কাজ করে এম এ মান্নান চিরঞ্জীব হয়ে আছেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী রাজনীতির বিকাশমান ধারার সাথে জনগণ বার বার একাত্ম হয়েছে। জনগণকে সাথে নিয়ে স্বাধীনতা অর্জনের পথে লাগাতার সংগ্রামকে এগিয়ে নিতে বৃহত্তর চট্টল জুড়ে যারা অনন্য ভূমিকা পালন করে গেছেন, দেশ ও মানুষের কল্যাণে নিজকে নিবেদিত করে নিঃস্বার্থভাবে সাহসিকতার সাথে কঠিন দুঃসময়ের মোকাবেলা করেছেন তাদের অন্যতম এম এ মান্নান।

স্মরণ সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য চেয়ারম্যান মোহাম্মদ মুছা, মোস্তাক আহমদ আঙ্গুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা মো: তারেকুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রাশেদুল আরেফিন জিসান প্রমুখ।

সভাশেষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ মরহুম এম এ মান্নানের কবর জিয়ারত করেন এবং কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.