পটিয়া দক্ষিণ ভুর্ষিতে কমিউনিটি পুলিশের মতবিনিময় সভা

0

সুজিত দও পটিয়া প্রতিনিধিঃ  চট্টগ্রামের পটিয়া দক্ষিণ ভুর্ষি ১৩ নং ইউনিয়নের ১ , ২ ও ৩ নং সহ ৩টি ওয়ার্ডের সমন্বয়ে কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বোরহান উদ্দিন বলেন, মাদক, নারী নির্যাতন, জঙ্গীবাদ, ইভটিজিং, কিশোর গ্যাং সহ বিভিন্ন দুনীতি, অপরাদে জড়িতদের বিরুদ্ধে কটোর আইনগত ব্যবস্থা গ্রহনে মাধ্যমে সমাজকে রক্ষা করেই, মুক্ত সমাজ গড়তে প্রতিশ্রুতি বদ্ধ।

সোমবার বিকালে পটিয়ায় কমিউনিটি পুলিশিং বিট নং ১২ মতবিনিময় সভায় তিনি উপারোক্ত কথা বলেন।

পটিয়া উপজেলার চেয়ারম্যান সমিতির সাধারণ সস্পাদক ও পটিয়া উপজেলার আওয়ামী লীগ সহ সভাপতি মুহাম্মদ সেলিম চেয়ারম্যানের সভাপতিত্বে, ও ইউনিয়ন সাধারণ সস্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত প্রধান অতিথি পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো বোরহান উদ্দিন, বিশেষ অতিথি পটিয়া দক্ষিণ ভুষি ইউনিয়ন সভাপতি মিহির চক্রবর্তী, সাবেক ছাএ লীগ নেতা শেখ জহিরুল ইসলাম শানু ,আ” লীগ নেতা মন্জুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ও সাবেক মেম্বর আমিনুল হক দুলু, শেখ দোহা,  পুলিশিং বিট নং ১২ কর্মকর্তা৷ পটিয়া থানার এস, আই রিয়াদ উদ্দিন, ও এস, আই মেহেরাজ মাহামুদ,
১ নং ওয়ার্ড মেম্বার মো জাহিদুল হক, ৩ নং ওয়ার্ড মেম্বার মো ফরিদ আহমদ, ৪ নং ওয়ার্ড মেম্বার মো মাহাবুবুল আলম, ৫ নং ওয়ার্ড মেম্বার অজিত দেব নাথ, ৬ নং ওয়ার্ড চন্দ্র নাথ দে, ৭ নং ওয়ার্ড মো কামাল হোসেন ভুলু , ৮ নং ওয়ার্ড মেম্বার একরামুল হক চৌধুরী , ৯ নং ওয়ার্ড মেম্বার আহেমদ নুর সাগর ও সংরক্ষিত মহিলা মেন্বার ১,২, ৩ জোছনারা বেগম, ৪,৫,৬ রুপনা চৌধুরী, ও ৭,৮, ৯ জোছনারা হারুন ,আসলাম মেম্বার , তালেব ,, যুবলীগ নেতা আনোয়ার হোসেন নুরুল কবির সিবলু মো ইউনুস, সর্দ্দম হোসেন, আবদুর চবুর, পুতুল ভট্টাচার্য, মো হাসান, মাহামুদুল হাসান রিন্টু, হুমায়ুন, বেল্লাল হোসেন, বদিউল আলম ও আ ” লীগ নেতা যাদব সর্দ্দার, নয়ন, সুমন, জাবেদ

প্রধান অতিথি মো বোরহান উদ্দিন বলেন, পুলিশ জনতা , জনতাই পুলিশ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখেই। মাদক থেকে যুব সমাজকে রক্ষায় বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণে, শেখ হাসিনার মাদক মুক্ত দেশ গড়তে জিরো টলারে অঙ্গিকার নিয়ে ও সাংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপি”র দিক নির্দেশনায় সমাজের বিভিন্ন অনিয়ম, দুনীতি, অসামাজিক কার্য্যকলাপের কর্মকার্ন্ডের বিরুদ্ধে বাস্তবায়নে সোনার বাংলা গড়তে হলে মাদককে না বলুন,উন্নত সমাজ গড়ে তুলুন” জনগণকে সর্বোচ্চ নিরাপত্তার বিধানের জন্য প্রতিটি এলাকায় ৩ টি ওয়ার্ড নিয়ে একটি কমিউনিটিং পুলিশিং বিট গঠন করার উদ্যোগ নিয়েছি।

মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, জঙ্গিবাদসহ বিভিন্ন অপরাধে জড়িত তাদের বিরুদ্ধে সবাইকে সোর্চার থেকে সহায়তার হাত বাড়িয়ে ও কটোর হস্তে দমন করতে হলে সকলকে এগিয়ে আসতে হবে। তবে সমাজে বিভিন্ন অপকর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সবাইকে কাঁদে কাঁদ মিলিয়ে কাজ করতেই হবে।

তাই আমরা বদ্ধ পরিকর সকলকে সচেতন ও পুলিশ প্রশাসনকে সহযোগিতায় বঙ্গবন্ধুর আদর্শে দেশকে গড়ে তুলতে সকলকে জন সচেতনতা সৃষ্টি করতে হবে। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সর্বদা কটোর আইনি ব্যবস্থা ও পুলিশ প্রশাসনদের সহায়তার আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.