চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৫৬ জন করোনা আক্রান্ত, মৃত্যু ১  

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক জনের। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৩৭৭ জন। গতকাল চট্টগ্রামের সরকারি ও বেসরকারি ৬টি ল্যাবসহ কক্সবাজারের ল্যাবে ৭৯১টি নমুনা পরীক্ষা হয়।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯১ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪২ জন এবং উপজেলায় ১৪ জন। শেষ ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হয়নি, ১ জনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৮ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৫ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০টি নমুনা পরীক্ষা করে ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষায় ২ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ জন আক্রান্ত হিসেবে কেউ শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭ জনের নমুনায় নভেল করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.