শীত ও বর্ষায় চসিক সেবকদের বিশেষ পোষাক দেয়া হবেঃ সুজন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, প্রয়াত সাবেক মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী পরিচ্ছন্ন কর্মীদের সেবক উপাধী দিয়ে মর্যাদার আসীন করে গেছেন। এযাবতকাল সেবকদের জন্য এমন দরদী মানুষ আমি আর দেখিনি। সেবকদের পোশাক পরিচ্ছেদেও তিনি নতুনত্ব এনেছিলেন। তাঁর আদর্শের অনুসারী হিসেবে আমি গর্বিত।

আজ মঙ্গলবার সকালে টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সেবকদের নতুন পোশাক বিতরণকালে প্রশাসক একথা বলেন।

তিনি বলেন, সেবকদের এই পোষাক অনেক মর্যাদার। এই পোষাক আপনাদের দায়িত্বজ্ঞাণ সম্পর্কে সচেতন করে তুলবে। ৬০ লক্ষ নগরবাসীদের সেবক আপনারা। এথেকে বড় গর্বের বিষয় হয়ত আর হয় না। প্রশাসক কর্তৃপক্ষের সন্তুষ্টি ও নগরবাসীর সেবক হিসেবে নিজেদের কর্মসম্পাদনের জন্য সেবকদের প্রতি আহবান জানান।

প্রশাসক আগামীতে মৌসুম ভিত্তিক শীত ও বর্ষার জন্য আলাদা পোষাক দেয়ার ঘোষনা দেন। পরিচ্ছন্ন সুপারভাইজারদের জন্যও আলাদা পোষাক বিতরণ করা হবে।

তিনি বলেন, বৈশ্বিক করোনা মহামারিকালে আমাদের পরিচ্ছন্ন কর্মীরা যে সাহসী ভূমিকা পালন করেছে তার জন্য তাদের আমি ধন্যবাদ জানাই। সমাজের অনেক শ্রেনী-পেশার মানুষ যখন নিজেদের দায়িত্বকে পদদলিত করে ঘরে বসে দিন কাটিয়েছেন। তখন আমাদের পরিচ্ছন্ন সেবকরা কোন প্রকার সুরক্ষা ব্যবস্থা ছাড়াই বীর দর্পে কাজ করে শহর পরিচ্ছন্ন রেখেছেন। আমি আশা করি আগামীতেও আপনারা এরকম ভুমিকা রাখবেন।

এসময় চসিক প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সফিকুল মান্নান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.