ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ‘রক্তদান কর্মসূচী’ শুক্রবার

0

প্রবাস ডেস্কঃ ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগে আগামীকাল শুক্রবার (২৫ সেপ্টেম্বর) স্বেচ্ছায় এক রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হবে। সোশ্যাল ক্লাব কতৃক আয়োজিত রক্তদান কর্মসূচির অনুমতি প্রদান করেছেন ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয়।
ইতিমধ্যেই ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় সোশ্যাল ক্লাব কতৃক রক্তদান কর্মসূচির ভূয়সী প্রশংসা করে সর্বত্র বার্তা পাঠিয়ে সবাইকে অংশ নেওয়ার জন্য আহ্বান জানান।

ওমান ক্লাবের সভাপতি সিরাজুল হক বলেন, সোশ্যাল ক্লাব কতৃক আয়োজিত রক্তদান কর্মসূচির অনুমতি প্রদান করেছেন ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয়। ইতিমধ্যেই শত শত যুবক, মহিলা ও পুরুষ সেচ্ছাই রক্তদানে আগ্রহ প্রকাশ করেছেন যা আমাদের অনুপ্রাণিত করছে। অবিশ্বাস্য হলেও সত্য এক সময় বাংলাদেশীদের মাঝে রক্তদানে আগ্রহ না থাকলেও এখন হাজার হাজার মানুষ সেচ্ছাই রক্তদান করতে আগ্রহী যা আমাদের কমিউনিটির জন্য সত্যিই ইতিবাচক।

যারাই কর্মসূচীতে অংশ নেবেন তাদের আইডি কার্ড (মেয়াদ উত্তীর্ণ হলেও চলবে) অবশ্যই সাথে রাখতেই হবে অন্যথায় রক্তদান সম্ভব হবে না বলেই সাফ জানিয়ে দিয়েছেন ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়। আর বয়স হতে হবে ১৮ থেকে ৬০।

সভাপতি বলেন, আগামী শুক্রবার রক্তদাতাদের জন্য পর্যাপ্ত তরল খাবার, সকালের নাস্তা,কোল্ড ড্রিংক্স,ফ্রুইটস, স্ন্যাকস, ডেজার্ট ও দুপুরের খাবার এর আয়োজন করেছে ক্লাব কতৃপক্ষ এবং গাল্ফ এক্সচেঞ্জ এর সৌজন্যে আছে আকর্ষণী উপহার (গিফট)। স্ন্যাকস ও কোল্ড ড্রিংক্স পরিবেশন করা হবে প্রাণ ও প্রমি ফুডস এর সৌজন্যে। সবাইকে মাস্ক পরে কর্মসূচী যোগদেয়ারও অনুরোধ করেন তিনি।

স্বাস্থ্য বিধি মেনে, শৃংখলা, গেদারিং বা ঝামেলা এড়াতে ক্লাব ভবনের দুইটি হল ও দুইটি ফ্লোর ব্যবহার করা হবে। শান্তিপূর্ণভাবেই রক্তদান কর্মসূচী সফল করতে সকালের প্রতি অনুরোধ জানিয়েছেন ক্লাবের সভাপতি সিরাজুল হক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.