পাহাড়তলীতে এনজিও’র নামে প্রতারণা- মহিলা আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে ‘স্বীকৃতি’ নামের একটি ভুয়া এনজিও সংস্থায় অভিযান চালিয়েছেন র‌্যাব। এ সংস্থার নামে প্রতারণার অভিযোগে পারভিন আক্তার (৫০) নামের ভুয়া এ সংস্থার প্রধানকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাহাড়তলীর ডিটি রোড এলাকার ঢাকা ভবনে অবস্থিত স্বীকৃতি নামের
এসজিও সংস্থায় অভিযান চালানো হয়।

অভিযানে প্রতারক পারভীনের এনজিও অফিস ও তার বাসা থেকে বেশকিছু সঞ্চয় ও ঋণ পাসবই, পূরণ করা চেক, স্বাক্ষর করা ফাঁকা চেক, বিভিন্ন ব্যাংকের চেক বই ও জমা বই, চুক্তিনামা, স্বাক্ষর করা ফাঁকা স্ট্যাম্প, ভোক্তা অধিকার অধিদপ্তরের জরিমানা আদায়ের রশিদ, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তার সিল, স্বীকৃতি নামক সংস্থার ডেবিট ও ক্রেডিট ভাউচার বই, ফিক্সড ডিপোজিট রশিদ বই, অনুদান আদায়ের রশিদ বই, ক্যাশ পজিশন বই, প্যাড, বিদেশ গমনের লিফলেট, বাংলাদেশ সরকারের মনোগ্রাম সম্বলিত ভিজিটিং কার্ড, নিয়োগপত্র, লেজার বই, অঙ্গীকারনামা বই, মাসিক চাঁদা আদায়ের রশিদ, মাইক্রোফিন্যান্স কর্মসূচির বই, হিসাব খোলার বই, সাপ্তাহিক টপশিট, মাসিক সঞ্চয় আবেদন বই, প্রকল্প প্রস্তাব, আইডি কার্ড, ৪টি পাসপোর্ট, পারভীনের একটি ভুয়া এনআইডি কার্ডসহ বিপুল পরিমাণ কাগজপত্র জব্দ করা হয়েছে।

জানা গেছে, নিজেকে কখনও ম্যাজিস্ট্রেট, কখনও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক, কখনও বা ক্যাব সভাপতি, আবার কখনও মানবাধিকার কর্মী পরিচয় দিতেন পারভীন আক্তার। এছাড়া কখনও সাংবাদিক কিংবা আইন ও সালিশ কেন্দ্রের আইনজীবী, পরিবেশবিদ, এনজিও বা আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও দেশি-বিদেশি বিভিন্ন সংস্থার মহাব্যবস্থাপকও পরিচয় দিতেন প্রতারক পারভীন আক্তার ।

র‌্যাব-৭ এর এএসপি মাহমুদুল হাসান মামুন সংবাদ মাধ্যমকে বলেন, প্রতারক পারভীন আক্তারের বিরুদ্ধে ১০টিরও বেশি প্রতারণার মামলা রয়েছে। সে একজন ঠাণ্ডা মাথার প্রতারক।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মিজান সমরকন্দির স্ত্রী প্রতারক পারভিন। স্বামী মিজানও একজন প্রতারক। এর আগেও স্বামীসহ পারভীন আক্তার র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিল।

গ্রেফতার পরবর্তী পারভীনের বিরুদ্ধে পাহাড়তলী থানায় একটি মামলা করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.