প্রতি বছর শেখ হাসিনার নামে হবে গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট

0

সিটি নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে সাউথ এশিয়ান চেস কাউন্সিলের আয়োজন ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী যে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’ শেষ হলো সেটি প্রতি বছর আয়োজনের ঘোষণা দিয়েছেন সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি আইজিপি ড. বেনজীর আহমেদ।

আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেছেন বাংলাদেশ দাবার অভিভাবক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

দাবা ফেডারেশনের সভাপতি বলেন, ‘যার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী আগামীকাল ২৮ সেপ্টেম্বর। তাকে অভিনন্দন জানাই। আল্লাহ তাকে দীর্ঘায়ু দিন এবং আরো অনেক অনেক বছর এ দেশকে নেতৃত্ব দেয়ার সুযোগ করে দিন, মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সে প্রার্থনা করি। আমরা ছোট্ট একটি অনুষ্ঠানে শরীক হতে পেরেছি এ জন্য আল্লাহ তায়ালার কাছে কৃতজ্ঞতা এবং প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাকে আমরা ধন্যবাদ জানাই।’

ড. বেনজীর আহমেদ বলেন, দাবার এই ইভেন্টটি জাতীর জন্য, স্পোর্টসের জন্য গুরুত্বপূর্ণ। করোনাকালীন বিশ্বদাবা চলে গেছে অনলাইনে। আশপাশের দেশগুলোর মধ্যে আমরাই প্রথম এতবড় একটা ইভেন্ট করতে পেরেছি। কানাডিয়ান ইউনিভার্সিটি এবং আয়োজকদের ধন্যবাদ জানাতে চাই। খেলোয়াড়দেরও ধন্যবাদ জানাতে চাই। ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা হলেই দাবার জন্য জায়গার কথা বলি। যতক্ষণ জায়গা না দেবেন চাইতেই থাকবো। বড় এবং ভালো জায়গা পেলে আরো ভালো করতে পারবো আমরা। আমি ঘোষণা দিতে চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে এই দাবা টুর্নামেন্ট প্রতিবছর আয়োজন করবো। এটা হবে বাংলাদেশের একটা গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট।

দাবা ফেডারেশনের সভাপতি বলেন, আরো একটি বড় ইভেন্ট মার্চের আগে করতে চাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে। সেটা ক্রীড়া প্রতিমন্ত্রী মহোদয় ঘোষণা করবেন। আমি বাংলাদেশ দাবা ফেডারেশন, সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের কর্মকর্তা এবং আমাদের গণমাধ্যমকে ধন্যবাদ জানাতে চাই।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.