সৌদির নিয়োদাতা ভিসা নবায়ন না করলে সরকারের কিছু করার নেই

0

সিটি নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সৌদি আরবের কফিল বা নিয়োগকর্তা, নিয়োগ না দিলে বা ভিসা নবায়ন না করলে সরকারের কিছু করার নেই। প্রয়োজনে খুঁজতে হবে, নতুন কফিল। সন্ধান করতে হবে, বিকল্প উপায়ের।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ইরাক, কাতার, দুবাই, মালয়েশিয়া, সৌদি আরব ও ওমানের কনসাল জেনারেলদের সাথে বৈঠক শেষে, এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ। বলেন, সৌদি যেতে সপ্তাহে ২০টি ফ্লাইট চালু হবে।

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমেদ জানান, মার্চ পর্যন্ত ২৫ হাজার বাংলাদেশিকে নতুন ভিসা ইস্যু করেছিল সৌদি আরব। এবং এই ভিসাগুলো বাতিল হয়ে গেছে ব্যবহার না করার জন্য। তিনি বলেন, ‘এদের সবাইকে নতুন করে ভিসা দেওয়া হবে।’

১ অক্টোবর থেকে সপ্তাহে মোট ২০টি ফ্লাইট চালু হবে জানিয়ে প্রবাসীকল্যাণ মন্ত্রী বলেন, এর মধ্যে সৌদি এয়ারলাইন্সের ১০টি এবং বিমানের ১০টি।

তিনি বলেন, ‘আমাদের সমস্যা যা আছে সেটি কূটনীতিকদের জানিয়েছি। এই কথাগুলো তাদের সরকারের কাছে যাবে। সেটার পরে ফলাফল কী হবে জানা যাবে। কিন্তু সেটি এখনই বলা যাচ্ছে না।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.