যা হয়েছে বার্সার ভালো’র জন্যই হয়েছেঃ মেসি

0

স্পোর্টস ডেস্কঃ স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেছেন, আমি নিজের ভুলগুলোর সকল দায় নিচ্ছি। যদি সত্যিই ভুলগুলো হয়ে থাকে, তবে আমি সেগুলো বার্সেলোনাকে আরও শক্তিশালী ও ভালো করার জন্যই করেছি। যা হয়েছে বার্সার ভালো’র জন্যই হয়েছে।

তিনি আরও বলেন, আমি দলের সকল ভক্ত-সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের একটা বার্তা দিতে চেয়েছিলাম। যেকোনো সময় আমার কোনো কথা বা কাজে যদি তারা বিরক্ত বা মনঃক্ষুণ্ণ হয়ে থাকে, তাহলে তাদের জানা উচিৎ যে আমি যা কিছুই করেছি, ক্লাবের লাভের কথা চিন্তা করেই করেছি।

সর্বশেষ উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর বেশ বদলে গেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পরিবেশ পরিস্থিতি। বরখাস্ত করা হয়েছে তখনকার কোচ কিকে সেতিয়েনকে, দল থেকে ছেড়ে দেয়া হয়েছে অনেক তারকা খেলোয়াড়কে। এমনকি দলের নির্ভযোগ্য খেলোয়াড় সুয়েরেজকেও বিদায় করে দেওয়া হয়েছে।

তবে সবকিছু ছাপিয়ে আলোচনার মূল বিষয়বস্তু ছিল দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন। ম্যানেজম্যান্টের সঙ্গে বিরোধের জের ধরে ২০২০-২১ মৌসুম শুরুর আগেই বার্সেলোনা ছেড়ে যেতে চেয়েছিলেন মেসি। যা নিয়ে প্রায় ১০ দিন ধরে চলেছে নানান গুঞ্জন। শোনা গেছে অনেক অপ্রীতিকর মন্তব্যও।

শেষপর্যন্ত অবশ্য কোথাও যাননি মেসি। নিজের শৈশবের ক্লাবের সঙ্গে কোনো সিদ্ধান্তের জন্য আদালতে যেতে রাজি ছিলেন না মেসি, তাই অন্তত এবারের মৌসুমটি বার্সায় থাকতে রাজি হয়েছেন তিনি। তবে ক্লাব ছাড়া বিষয়ক যা কিছুই করেছেন, সবকিছু বার্সেলোনার ভালোর জন্য বলেই জানিয়েছেন মেসি।

মৌসুম শুরুর আগের সকল ঝামেলার অবসান ঘটিয়ে মাঠের ফুটবলটা ইতিবাচকভাবেই শুরু করেছে বার্সেলোনা। প্রাক-মৌসুম প্রস্তুতিতে গাম্পার ট্রফিসহ তিন ম্যাচ জেতার পর, স্প্যানিশ লা লিগার প্রথম ম্যাচেও ৪-০ গোলের বড় ব্যবধানে জিতেছে কাতালানরা। কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে এভাবেই এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন মেসি।

তার ভাষ্য, ‘অনেক দ্বিমত ও মতপার্থক্যের পর সবকিছুর একটা শেষ হওয়া দরকার। আমাদের সবার ঐক্যবদ্ধ থাকতে হবে এবং বিশ্বাস করতে হবে যে এখনও সেরাটা আসা বাকি রয়েচে। আমাদের লক্ষ্য অর্জনে রোমাঞ্চ ও উত্তেজনার পাশাপাশি ঐক্যবদ্ধ থেকে একই পথে কাজ করে যেতে হবে। আগামী বৃহস্পতিবার লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা, প্রতিপক্ষ সেল্টা ভিগো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.