ক্যারাভান দখলবাজ ও উন্নয়নে বাঁধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠিনবার্তাঃ সুজন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, ক্যারাভান দখলবাজ এবং উন্নয়ন কর্মকান্ড সম্প্রসারনে বাঁধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে এক কঠিনবার্তা। অবৈধ দখলদার যতই ক্ষমতাবান কিংবা প্রভাবশালী হোক না কেন কাউকে তিল পরিমান ছাড় দেয়া হবে না। তাদের সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হবে।

তিনি আজ বুধবার অপরাহ্নে নগরীর ২নং গেইট থেকে বায়েজিদ হয়ে অক্সিজেন মোড় পর্যন্ত নগরসেবায় ক্যারাভান কার্যক্রম চলাকালে বিভিন্ন স্থানে তিনি নগরবাসীর উদ্দেশ্যে একথা বলেন।

এছাড়া যাত্রাপথে বিভিন্ন অব্যবস্থাপনা দেখে সাথে সাথে সমাধান করার নির্দেশনা প্রদান করেন। ২নং গেইট থেকে অক্সিজেন মোড় পর্যন্ত অবৈধ মাদক বেচা-কেনার আস্তানাগুলোতে সাড়াশী অভিযান চালানোর জন্য আইন শৃংখলা বাহিনীকে নির্দেশ দিয়ে তিনি বলেন, অবৈধ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে। এই সব মাদকের আস্তানাগুলো সন্ত্রাস ও অনাচারের উৎপত্তি স্থল।

তিনি অক্সিজেন মোড়ে যানজট ও জলাবদ্ধতাজনিত বিদ্যমান সমস্যাগুলো সম্পর্কে বলেন, এই সমস্যা অনেক পুরানো। এগুলোর সমাধানে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন। এজন্য ট্রাফিক ব্যবস্থাপনা যাতে যুগোপযোগী করা যায় সেই লক্ষ্যে আমাদের কর্মপরিকল্পনা নির্ধারণ করতে হবে। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র আন্তরিকতায় প্রায় সাড়ে ৬ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে যেগুলো দেশপ্রেমিক বাংলাদেশ সেনাবাহিনী বাস্তবায়ন করছে, উক্ত প্রকল্পগুলো বাস্তবায়ন হলে নগরবাসী জলজট থেকে মুক্তি পাবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

জলাবদ্ধতা নিরসনে হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, পানি নিস্কাশন পথগুলো যারা বন্ধ করে রেখেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে। ফুটপাতের উপর নির্মাণ সামগ্রী থাকলে সেগুলো বাজেয়াপ্ত করা হবে। ফুটপাত জনগনের হাটা চলার জন্য উন্মুক্ত থাকবে। এখানে কোন ধরণের প্রতিবন্ধকতা বরদাশত করা হবে না। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোভিড-১৯ এর দ্বিতীয় তরঙ্গের আভাষ স্মরণ করিয়ে দিলেন, পরিস্থিতি মোকাবেলায় আমাদের এখন থেকে প্রস্তুতি নিতে হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। বাইরে মাস্ক ছাড়া কোনভাবেই চলাফেরা করা যাবে না। মনে রাখতে হবে করোনাকালের ইতি ঘটেনি। যতদিন ভ্যাকসিন আবিস্কৃত হবে না ততদিন আমরা বলতে পারিনা এ ভাইরাস থেকে মুক্তি পেয়েছি।

প্রশাসক চলতি পথে জমে থাকা পানি, ময়লা আবর্জনা ও ভাঙ্গাচোড়া রাস্তা তাৎক্ষণিক সংস্কারের ব্যবস্থা করেন। এসময় তিনি স্থানীয় জনসাধারনের সাথে মতবিনিময় করে বলেন, যেহেতু এখন রাস্তা সংস্কারের কাজ চলমান সেহেতু আপনারা ধৈর্য্য ধারন করুন। যেখানে অনিয়ম কিংবা দূর্ণীতি দেখবেন আমাকে অবগত করুন।

তিনি অবৈধ গাড়ী পার্কিং দেখে ক্ষোভ প্রকাশ করেন এবং রাস্তায় কোন অলস গাড়ী পার্কিং থাকবে না বলে ছাফ জানিয়ে দেন।

তিনি এলাকাবাসীকেও ক্যারাভানে শরীক হওয়ার আহবান জানান এবং সকল প্রকার অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান। ক্যারাভান চলাকালীন চসিক প্রশাসকের আহবানে সাড়া দিয়ে যারা স্বউদ্যোগে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলেছেন তাদেরকেও ধন্যবাদ জানান তিনি।

এছাড়া কর্মসূচীতে উপস্থিত র‌্যাব, পুলিশ, সংবাদকর্মী, চসিক’র প্রকৌশল, বিদ্যুৎ, পরিচ্ছন্নসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মুফিদুল আলম, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.