সরকার মিথ্যা ঘটনা নিয়ে নাটক বানিয়েছে- সামনে সত্য ঘটনা নিয়ে নাটক হবেঃ বিএনপি

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেছেন, সরকার মিথ্যা ঘটনা নিয়ে নাটক বানিয়েছেন। আপনারা মিথ্যা ঘটনা নিয়ে নাটক বানিয়েছেন, সামনে সত্য ঘটনা নিয়ে নাটক হবে।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যা নাটক নির্মাণসহ কয়েকটি ইস্যুর প্রতিবাদে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে সোহেল বলেন, ৭২-৭৫ এর দুর্ভিক্ষ নিয়ে নাটক হবে। একদিকে ঢাকা মহানগরের এপাশে-ওপাশে দুর্ভিক্ষে মানুষের লাশ পড়ে আছে, অপরদিকে ডাস্টবিনের সামনে মানুষ এবং কুকুর যখন পাশাপাশি খাবার খাচ্ছে তখন এই মহানগরীতেই মাথায় সোনার মুকুট পরে কারা হেঁটেছে তা এদেশের মানুষ জানে। সেগুলো নিয়েও কিন্তু নাটক হবে। সিরাজ সিকদারকে কীভাবে হত্যা করা হয়েছে তা নিয়ে নাটক হবে, কীভাবে সব পত্রিকা বন্ধ করে দিয়ে চারটি পত্রিকা চালু করে রাখা হয়েছিল তা নিয়ে নাটক হবে।

তিনি বলেন, সিরাজউদ্দৌলা-মীরজাফর নিয়েও নাটক সিনেমা হয়েছে কিন্তু ১৯৮৬ সালে যারা মানুষের রক্তের সঙ্গে বেইমানি করে এরশাদের স্বৈরশাসনের অধীনে নির্বাচনে অংশ নিয়েছে, সেই নব্য মীরজাফরদের নিয়ে সামনে নাটক কিন্তু হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ডক্টর মামুন আহমেদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস‌্য আমিনুল ইসলাম, সংগঠনের সহ-সভাপতি মোঃ সানাউল্লাহ, শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.