বঙ্গোপসাগরে ফিশিংবোটের ধাক্কায় নৌকা ডুবিতে ৪ জনের মৃত্যু

0

বাঁশখালী প্রতিনিধিঃ বঙ্গোপসাগরের কুতুবদিয়া মহেশখালী এলাকায় বাঁশখালীর একটি মাছ ধরার নৌকাকে আর একটি ফিশিং বোট ধাক্কা দিলে বোটটি ডুবে ৪ জন জেলের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ৩০ জনকে। জানা গেছে, বোট ‍দু’টির মাঝিদের রেশারেশির কারনে বোট ডুবির ঘটনা ঘটেছে।

আজ রবিবার (৪ অক্টোবর) সকালে ৯নং শীলকূপ ইউনিয়নের বাংলাবাজার ঘাট থেকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া- মহেশখালী এলাকায়  গিয়ে বোট দু’টির মাঝিরা বিবাদে জড়িয়ে পড়ে। এতে বড় বোটটি ছোট বোটটিকে ধাক্কা দিলে বোটটি ডুবে যায়।

জানা যায়, ডুবে যাওয়া মাছ ধরার নৌকাটি বাঁশখালীস্থ ছগির মাঝির। সকালে সাগরে মাছ মারতে গিয়ে অন্য জেলের সাথে বিরোধ বাঁধে বাঁশখালীর জেলেদের। এতে বড় একটি ফিশিংবোট বাঁশখালী ছগির মাঝির বোটকে ধাক্কা দিলে সেটি সাগরে ডুবে যায়। বোটটিতে ৩৪ জন জেলে ছিল। তাদের মধ্যে ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ৩ জনের লাশ উদ্ধার করে বাশঁখালী উপকূলে আনা হয়েছে বাকী ১ জন নিখোঁজ রয়েছে। তারও মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের উদ্ধার করতে প্রশাসনের পাশপাশি বাঁশখালি থেকে আরও ১০টি বোট গেছে সাগরে।

এ ব্যাপারে জানতে চাইলে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার বলেন, মাছ ধরার নৌকায় মোট জেলে ছিল ৩৪ জন। ৩০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মৃত্যু হয়েছে এক জনের। ৩ জন এখনো নিখোঁজ রয়েছে। আমরা ধারণা করছি তাদের হয়তো মৃত্যু হয়েছে। তবে এখনো পর্যন্ত পুরো বিষয়টি সম্পর্কে পুরোপুরিভাবে বলতে পারছি না। কারণ ঘটনার স্থানটা বাঁশখালী থেকে অনেক দূরে ঘটেছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.