চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত আরও ৬৭

0

সিটি নিউজঃ চট্টগ্রামে দিন দিন আবারো বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল সোমবার এ সংখ্যা ছিল ৭১ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬৭ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে সর্বমোট করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৮৩ জন।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৮ জন এবং উপজেলায় ১৯ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জন কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। তারমধ্যে ৪ জন‌ নগরীর ও ১৩ জন‌ উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১০ জন। তারমধ্যে ৯ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষায় ১৭ জন পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৪ জন নগরীর ও ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ৪ জন পজিটিভ শনাক্ত হয়। পজিটিভ শনাক্ত হওয়া ৪ জনই নগরীর বাসিন্দা। ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষায় ৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারা সবাই নগরীর বাসিন্দা।

শেভরন ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষায় ৮ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারাও সবাই নগরীর বাসিন্দা। চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪ জনের পজেটিভ শনাক্ত হয় এবং তারা সবাই নগরীর বাসিন্দা।

আরটিআরএলে ২ জনের নমুনা পরীক্ষায় ২ জনেরই কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। তারা ২ জনের ১ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে উপজেলার ১ জন আক্রান্ত হিসেবে কেউ শনাক্ত হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.