পটিয়ায় চিকিৎসকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবি 

0

সিটি নিউজঃ পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক জিয়াউদ্দিন মো. সাকিবের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা।

আজ শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো বিএমএ চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গতকাল ৯ অক্টোবর পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানিতে ডুবে যাওয়া এক বাচ্চাকে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক যথাযথ পরীক্ষা নিরীক্ষা করে বাচ্চাকে মৃত ঘোষণা করেন। বাড়িতে নিয়ে যাওয়ার পর বাচ্চার মৃত্যু পরবর্তী মাংসপেশির সংকোচন প্রসারণ দেখে বাচ্চার আত্মীয়-স্বজন কমপ্লেক্সে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করেন এবং কর্তব্যরত চিকিৎসক ডা. জিয়াউদ্দিন মো. সাকিব, ইমার্জেন্সি এটেনডেন্ট রনি দাশের ওপর হামলা চালান। এতে ৩৯তম বিসিএস এ নিয়োগপ্রাপ্ত ডা. সাকিব গুরুতর আহত হন।

বিবৃতিতে জানানো হয়, মৃত্যু পরবর্তী ৪ থেকে ৬ ঘন্টায় এ ধরনের মাংসপেশির সংকোচন প্রসারণ স্বাভাবিক। এরপরও এ ধরনের হামলার তীব্র নিন্দা জানাই এবং অনতিবিলম্বে দায়ী ব্যক্তিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

বিএমএ নেতৃবৃন্দ বলেন, চিকিৎসকের ওপর হামলার মত এ ধরনের ন্যাক্কারজনক কাজ বর্তমানে কোভিড পরিস্থিতিতে সাহসিকতার সাথে কাজ করে যাওয়া চিকিৎসকদের মনোবল নষ্ট করবে এবং সুষ্ঠু চিকিৎসা সেবার অন্তরায় হয়ে দাঁড়াবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.