এবার ‘ঝাল’ বাড়ছে কাঁচা মরিচেও!

0

নিজস্ব প্রতিনিধি,সিটি নিউজ : চট্টগ্রামের কাঁচা বাজার প্রতিদিন বাড়ছে নিত্যপণ্যের দাম।এদিকে নিয়ন্ত্রণহীন ভাবে বাড়ছে কাঁচামরিচের দাম। বাজারে ভালো মানের এক কেজি কাঁচামরিচ কিনতে এখন গুনতে হচ্ছে ৩০০ টাকা। তবে সাধারণ মানের আমদানি করা কাঁচামরিচ ২৫০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে।

সোমবার (১২ অক্টোবর) রিয়াজউদ্দিন বাজার, বহদ্দারহাট কাঁচাবাজার, কাজীর দেউরি বাজার, কর্ণফুলী কাঁচাবাজার ঘুরে চড়া দামে সবজি বিক্রি হতে দেখা গেছে।এছাড়াও অধিকাংশ সবজির দাম ১০০ টাকা বা তার বেশি দামে বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, বন্যায় কাঁচামরিচের উৎপাদন ব্যহত হয়েছে। যে কারণে জুলাই মাস থেকেই কাঁচামরিচের দাম চড়া। এখন বৃষ্টিতে গাছ মরে যাচ্ছে। এছাড়া আড়তে আসার আগেই ট্রাকে অনেক মরিচ পঁচে যাচ্ছে। এসব কারণে নতুন করে দাম আরো বেড়েছে। শুধু মরিচ নয়, দীর্ঘদিন ধরেই চড়া দামে বিক্রি হচ্ছে প্রায় সব ধরনের সবজি।

শিম, পাকা টমেটো, গাজর, বরবটিসহ কয়েকটি সবজির কেজি ১০০ টাকার ওপরে। এছাড়া অন্যান্য সবজির কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকার কাছাকাছি। বেড়েছে আলুর দামও। গত সপ্তাহে ৪৫ থেকে ৪৮ টাকা কেজি বিক্রি হলেও আজ দাম উঠেছে ৫০ টাকা ৫ টাকা বেড়ে ডিমের দাম হয়েছে ১১৫ টাকা থেকে ১২০ টাকা। স্বস্তি নেই পেঁয়াজেও। দেশি পেঁয়াজের দাম কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.