চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত ৭৪ জন

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে সর্বমোট করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮৮৩ জন।

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। গতকাল (বুধবার) মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭৮ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৬ জন এবং উপজেলায় ৮ জন। গতকাল আকান্ত কারো মৃত্যু হয়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। তারমধ্যে ৫ জন‌ নগরীর ও ৪ জন‌ উপজেলার বাসিন্দা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ৬ জন। আক্রান্তদের ৫ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৬টি নমুনা পরীক্ষায় ২৩ জন পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২১ জন নগরীর ও ২ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন পজেটিভ শনাক্ত হয়। পজেটিভ শনাক্ত হওয়া ৭ জনই নগরীর বাসিন্দা।

ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষায় ১৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্ত ১৫ জনই নগরীর বাসিন্দা। শেভরন ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ৭ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। তারা সবাই নগরীর বাসিন্দা।

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭ জনের পজেটিভ শনাক্ত হয় এবং ৬ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা। আরটিআরএলে ২ জনের নমুনা পরীক্ষা করে কেউ করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়নি। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে ফলাফল নেগেটিভ আসে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.