শাহ আমানতে মিলল সাড়ে ১০ কোটি টাকার স্বর্ণ

0

সিটি নিউজঃ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১৬০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার মূল্য প্রায় ১০ কোটি ৪০ লাখ টাকা বলে জানা গেছে। আটক করা হয়েছে এক যাত্রীকে। দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটের দু’টি সিটের নিচ থেকে এ চালান আটক করা হয়।

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল ৮টা ২০ মিনিটে বিমানবন্দর কাস্টমস ও এনএসআই টিম গোপন সংবাদের ভিত্তিতে বিমানটিতে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় চালানটি উদ্ধার হয়।

গত ২ সপ্তাহে আগে ১ অক্টোবর বৃহস্পতিবার সকালেও ৬ কোটি টাকা মূল্যের ৮২ পিস স্বর্ণের বারসহ একযাত্রীকে আটক করেছে এনএসআই এবং কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন জানান, আজ (বৃহস্পতিবার) সকালে বিজি ১৪৮ ফ্লাইটের ৩৩ ও ২৯ নাম্বার সিটের নিচে কালো প্লাস্টিকের ব্যাগে স্বর্ণের বার পেয়েছি আমরা। স্বর্ণের আনুমানিক দাম প্রায় ১০ কোটি ৪০ লাখ টাকা। আমাদের কাছে স্বর্ণের ইনফরমেশন ছিল। কোন যাত্রীর ইনফরমেশন ছিল না।

বিমানবন্দর কাস্টমস সূত্র জানায়, সকাল ৮টা ২০ মিনিটে রামেজিং করার সময় ৩৩ নম্বর সিটের নিচে কালো টেপে মোড়ানো ২টি বান্ডেল এবং ২৯ নম্বর সিটের পাশ থেকে আরেকটি পলিথিনে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। এসব স্বর্ণের দাম প্রায় ১০ কোটি ৪০ লাখ টাকা।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.