চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা নিউইয়র্কের নির্বাচন কমিশনের সভা অনুষ্ঠিত

0

সিটি নিউজ : চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকা নিউইয়র্কের ব্রুকলীনে সমিতির নিজস্ব ভবনের কার্যালয়ে সমিতির নব গঠিত নির্বাচন কমিশনের প্রথম সভা প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় নব গঠিত কমিশনের সদস্য মুজিবুল হক, আবু তালেব চৌধুরী চান্দু, এ.টি.এম নাজির হোসেন, মুরশেদ রেজভী চৌধুরী, মাষ্টার নাসির উদ্দিন চৌধুরী, জনাব মোহাম্মদ জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।

সভার প্রারম্ভে কমিটির উপস্থিত সদস্যদের মাঝে পরিচয় পর্বের পর আসন্ন নির্বাচন নিয়ে প্রাণবস্ত আলোচনা হয়। আসন্ন নির্বাচনের প্রধান এবং গুরুত্বপূর্ণ কাজ সদস্য পদ নবায়ন, নতুন সদস্য সংগ্রহের পর ভোটার তালিকা তৈরীকরণ নির্বাচন কমিশনের গুরুত্বপূর্ণ কাজ। সেই লক্ষ্যে সভায় উপস্থিত সদস্যদের মাঝে অনেক আলাপ আলোচনা হয়।

উপস্থিত সকলের আলোচনায় সকলের সম্মতিতে মেম্বারশীপ ফিক মানোর প্রস্তাব আসে। সদস্যপদ নবায়ন,নতুনসদস্য পদ গ্রহণের জন্য ১ মাসের সময়সীমা নির্ধারণ করা হয়। আমেরিকা প্রবাসী সকল চট্টগ্রামবাসী নির্বাচন কমিশনের কার্যালয়ে উপস্থিতি হয়ে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে পারবেন। সদস্যপদ নবায়ন, নতুন সদস্যপদ আবেদন গ্রহণ পর যাচাই বাছাইপর্ব, আপত্তি অনাপত্তি, ইত্যাদি পর্বের পর সমিতির কার্যালয়ের নোটিশ বোর্ডে হাল নাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচন কমিশনের কার্যাদি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ওয়েব পেজ, ফেইস বুক একাউন্ট, ইমেইল ইত্যাদি ব্যাপারে বিষদভাবে উপস্থিত সদস্যবৃন্দ নিজেদের মাঝে গুরুত্ব দিয়ে আলাপ আলোচনা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রস্তাবনা আসে। কমিশনের সদস্যবৃন্দ আগামীতে চট্টগ্রাম সমিতির এই নির্বাচন যেই করে হোক সুষ্ঠু, সুন্দর, সংবিধানের বিধিমালা অনুসরণ করে পরিচ্ছন্ন নির্বাচন চট্টগ্রামবাসীকে উপহার দেওয়ার অভিপ্রায় রাখে। সভায় আরও বিবিধ বিষয় নিয়ে কমিশনারদের মাঝে আলোচনা হয়।

সর্বশেষ প্রধান নির্বাচন কমিশনার শাহজাহান মাহমুদ উপস্থিত কমিশনবৃন্দকে এই সভায় নিজের মূল্যবান সময় এবং সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করে আগামীতেও আরও সহযোগিতা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.