একবেলা খাইলে দু’বেলা আধপেটা

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ চারদিকে শুধু অভাব ও হাহাকার আর চাকরী হারাচ্ছেন মানুষ। এক এক করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী থেকে বরখাস্ত বা প্রত্যাহার হচ্ছেন। শিল্প কারখানা থেকে শুরু করে ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ছাঁটাই হচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। দক্ষিণ ও উত্তরবঙ্গ থেকে কাজের সন্ধানে অনেক এলাকার মানুষ ভীড় করছেন শহরে।

এমনিভাবে লাল মনিরহাট সদর উপজেলার এক সময়ের সমৃদ্ধ জনপদ তিস্তাপারের কালামাটি গ্রামের যুবক হারুনুর রশীদ এসেছেন চট্টগ্রাম শহরে। ভ্যানগাড়ী ও রিক্সা চালান যখন যেভাবে পারেন। হারুনের সাথে দেখা হয় জামালখাঁন এলাকায়। সাংবাদিক ইউনিয়ন কার্যালয় থেকে বের হয়ে ফুটপাতে হারুনের মুখোমুখি হতে হলো। বললেন, আপনি কি সাংবাদিক? হামার বাড়ী লালমনিরহাট। বাড়ীতে মা-বাবা অভূক্ত থাকে প্রায় সময়। হামরা বুঝি অভাব বাক কয়, এক বেলা খাবার পাইতো দুইবেলা আধাপেটা।ইলিপ কিছু দিবা ভায়া। বড় উপকার হয়।

এক সময় অনেক কিছু ছিলো। এলা হামার কিছু নাই । এলা হামারায় চায়া খাই-। বাড়ীতেও টাকা পাঠাতে হয়। কোথায় থাকেন, জিজ্ঞেস করতেই বললেন, দোকানের বারান্দায়। কিছু টাকা দিতেই চোখ বেয়ে গড়িয়ে এল হারুনের মুখমণ্ডলে পানি। এই চোখের পানি আমাদেরকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়। সমাজের নিম্নবিত্তরা কেমন আছেন?

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.