শিক্ষা উপমন্ত্রীর অনুদান চট্টগ্রাম-৯ আসনের ১২০ পূজামণ্ডপে

0

সিটি নিউজ,চট্টগ্রাম :  শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের অধীনে থাকা ১২০টি পূজামণ্ডপের নেতাদের সঙ্গে মতবিনিময় ও ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি পূজামণ্ডপে ১০ হাজার টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (১৬ অক্টোবর) রাতে নগরের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা মোড়স্থ অডিটোরিয়ামে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আগে একটা সময় দুর্গাপূজা এলে সনাতন সম্প্রদায় আতঙ্কিত থাকতো পূজামণ্ডপে হামলা হচ্ছে কি-না, মা-বোনেরা ভয়ে রাত হওয়ার আগেই পূজা দেখে বাড়ি ফিরে যেত। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর সনাতন সম্প্রদায় কোন ধরনের দুশ্চিন্তা ছাড়া নিরাপদে যথাযথ ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালন করছেন। মা-বোনেরা এখন গভীর রাত পর্যন্ত বিভিন্ন পূজামণ্ডপে নিরাপদে ঘুরে বেড়ান। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সকল ধর্মাবলম্বীরা নিরাপদে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারেন।

নওফেল বলেন, বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন।

সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও সুসংহত করুক-এ কামনা করি।

শিক্ষা উপমন্ত্রী পূজামণ্ডপসমূহে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মানার জন্য অনুরোধ জানান।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদারের সভাপতিত্বে ও কার্যকরী সদস্য রাহুল দাশের সঞ্চালনায় বক্তব্য দেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত, চসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী মনোনীত কাউন্সিলর প্রার্থী চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জহর লাল হাজারী, মো. শহীদুল আলম, মো. গিয়াস উদ্দিন, সলিমুল্লাহ বাচ্চু, গোলাম হায়দার মিন্টু, মোহাম্মদ সালাউদ্দিন, আব্দুর সবুর লিটন, শৈবাল দাশ সুমন, নুরুল আলম মিয়া, পুলক খাস্তগীর, আব্দুর সালাম মাসুম, নুরুল হক হাজী এবং সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, রুমকি সেনগুপ্ত, শাহীন আক্তার রোজী, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি আশীষ ভট্টাচার্য, অর্পণ ব্যানার্জি, সাংগঠনিক সম্পাদক সজল দত্ত, সম্পাদকমণ্ডলীর সদস্য সুকান্ত মহাজন টুটুল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.