শুটিংয়ের সোনালি অতীত ফেরাতে সব পদক্ষেপ নেবে সরকার

0

সিটি নিউজ ডেস্ক :  আন্তর্জাতিক ক্ষেত্রে অনেক সাফল্য পেয়েছেন বাংলাদেশের শুটাররা। এখন আর সেই অবস্থা নেই। শুটিংয়ের সোনালি অতীত ফেরাতে সব পদক্ষেপ নেবে সরকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল’ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে এই উদ্যোগের কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

শনিবার এই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের আছে অপার সম্ভাবনা। আন্তর্জাতিক ক্ষেত্রে সবচেয়ে বেশি সাফল্য এসেছে এই ডিসিপ্লিন থেকে। এখন পর্যন্ত দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২৬টি স্বর্ণ পদক পেয়েছে এই শুটিং থেকে। এ ছাড়া কমনওয়েলথ গেমসে আছে আরো দুটি স্বর্ণ পদক। তাই শুটিংয়ের সোনালি অতীতকে ফিরিয়ে আনতে আমরা সব পদক্ষেপ নেব।’

ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, ‘শুটারদের উন্নত প্রশিক্ষণ দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে।’

আগামীকাল রোববার দুপুর ২টায় অনলাইনে এ প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নেবেন।

টুর্নামেন্টে ৬০ রাউন্ডের খেলা হবে। শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হবে।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ মোহাম্মদ মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.