নুর প্রকৃত পরিচয় গোপন করে ডাকসুর নির্বাচন করেছেন : রিয়াজ হায়দার চৌধুরী

0

সিটি নিউজঃ ৭১ টেলিভিশন বয়কট তথা গণমাধ্যম প্রসঙ্গে ডাকসুর সাবেক ভিপি নুরের আস্ফালনের বিরুদ্ধে কড়া বার্তা দিলেন সাংবাদিকদের জাতীয় সংগঠন বিএফইউজে – বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি, পেশাজীবী-নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী।
সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পেজ থেকে ভিডিও বার্তায় মুক্তিযোদ্ধার সন্তান রিয়াজ হায়দার চৌধুরী নুরকে সতর্ক বার্তা দেন ।

সাবেক ডাকসু ভিপি নুরের একাত্তর টেলিভিশন তথা গণমাধ্যম বিরোধী অবস্থানে উষ্মাও প্রকাশ করেন রিয়াজ হায়দার চৌধুরী । করোনাকালের শুরু থেকেই প্রায় প্রতিদিন ফেসবুকে সংবাদ বিশ্লেষণ করছেন এই সাংবাদিক নেতা । তারই করোনালীন ৮৯ তম পর্বে সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, ধর্ষণ মামলায় পুলিশের খাতায় ‘পলাতক’ আসামী হওয়া সত্ত্বেও ভিপি নুরের ঢাকায় প্রকাশ্য সমাবেশে বক্তৃতার বিষয়টি বিস্ময়কর ।

ডাকসু নির্বাচনকালে নিজের প্রকৃত পরিচয় আড়াল করেছেন বলেও ভিপি নুরের বিরুদ্ধে অভিযোগ আনেন এই সাংবাদিক নেতা । ‘একজন বিবাহিত ও সন্তানের জনককে প্রকৃত পরিচয় না জেনেই হয়তো শিক্ষার্থীরা ভোট দিয়েছিলেন’ – যোগ করেন রিয়াজ ।

তিনি আরো বলেন, ‘একজন সদ্য সাবেক ছাত্রনেতা কিংবা ছাত্রনেতা কোন পর্যায়ে, কিভাবে কথা বলবেন, সেটিও কিন্তু বিবেচনার দাবি রাখে। গণতান্ত্রিক অধিকার মানে এই নয় যে অন্যের সুনামহানি কিংবা ভোগান্তির কারণ হয়ে ওঠা।’

রিয়াজ হায়দার চৌধুরী চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য । চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন । তিনি বর্তমানে বিএফইউজের সহসভাপতি ছাড়াও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহবায়ক এবং পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক। চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর দীর্ঘ স্নেহসান্নিধ্যে বেড়ে ওঠা সংগঠক রিয়াজ হায়দার চৌধুরীর সাথে সদ্য সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ চট্টগ্রামের প্রায় সিনিয়র নেতারই রয়েছে সাংগঠনিক ঘনিষ্ঠতা।

রিয়াজ টানা ২০ বছর সাংবাদিক ও পেশাজীবী নেতৃত্ব দিয়ে আসছেন। গণজাগরনসহ দেশের প্রগতিশীল গণতান্ত্রিক অসাম্প্রদায়িক চেতনার আন্দোলন এবং গণমাধ্যম ও মানবাধিকার নিয়ে সংগ্রাম করেছেন রিয়াজ । ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ নিয়ে একাধিক গবেষণা গ্রন্থ আছে এই মুক্তিযোদ্ধার সন্তানের ।

দেখুন ভিডিও লিংকঃ https://www.facebook.com/watch/live/?v=730513100873872&ref=watch_permalink

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.