খাজা শাহনুর দরবেশ মাওলা (রহ.) বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন

0

সিটি নিউজ,চট্টগ্রাম : ওষখাইনীরি নূরিয়া বিষু দরবার শরীফে সিদ্দীকে আকবর (রাঃ) এর ২৭তম বংশধর, মাওলানা জালাল উদ্দীন রুমি (রহঃ) এর বংশধর, আলী রজা প্রকাশ কানু শাহ (রহঃ) এর নাতি শাহজাদায়ে গাউছে ওষখাইনীরি হযরত শাহসুফি নূরুল রশীদ মাওলা আকতার বাবা দরবেশ মাওলা (রহঃ) এর নবম ওরশ মোবারক তিন দিন ব্যাপী সম্পন্ন হয়।

প্রথম দিন খতমে কুরআন ও রওজা গোসল শরীফ, দ্বিতীয় দিন খতমে কুরআন, খতমে খাজেগান, খতমে গাউছিয়া, কাসিদায়ে ওয়াইস করনী, কাসিদায়ে গাউছিয়া, কাসিদায়ে বুরদা তৃতীয় দিন খতমে কুরআন, নাতে রাসূল (দঃ) মাহফিল, ওয়াজ মাহফিল ও তবারুক বিতরণ করা হয়।

প্রধান দিবস ১৩ই অক্টোবর দেশবরেণ্য ওলামায়ে আহলে সুন্নাত এর আলেমগন উপস্থিত ছিলেন। আলেমদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রায়হানুল ইসলাম আল কাদেরী, মাওলানা মূহম্মদ সরফুদ্দিন আকবরী, মাওলানা মোঃ শহিদুল ইসলাম কাদেরী, মাওলানা মোজাম্মেল হোসেন, মাওলানা শহীদুল্লাহ্ বাহাদুর, মাওলানা ওয়াহিদুর রহমান আল কাদেরী প্রমুখ।

মেহমানে আলা নূরিয়া বিষু দরবার শরীফের সাজ্জাদানাশীন গোলামে আহলে বায়াতে রাসূল (দঃ) মীর মুহাম্মদ মঈনুদ্দিন নূরী সিদ্দিকী আল কুরাইশী শরীয়ত মোতাবেক ওরশ শরীফের তাৎপর্য ও ফযীলত নিয়ে আলোচনা করেন। এতে তিনি আরো বলেন, সমালোচনা করা খুব সহজ কিন্তু পরামর্শ দিয়ে সহযোগিতা করা কঠিন। তিনি আরো বলেন, “মুরিদ নয় বরং প্রেমিক হতে হবে”। উদাহরনসরুপ তিনি বলেন, যেভাবে সাহাবায়ে কেরামগন (রাঃ) আল্লাহর রাসূল (দঃ) এর প্রেমে বিভোর হয়েছেন। পরবর্তীতে মিলাদ কিয়াম ও মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.