চট্টগ্রামে কিশোর গ্যাংঃ বড়ভাইদের ছত্রছায়ায়

0

জুবায়ের সিদ্দিকীঃ সন্ধ্যা নামতেই রাস্তায় নেমে পড়ে একদল কিশোর অপরাধীচক্র। কখনো রাস্তায় দাঁড়িয়ে, কখনো ফ্লাইওভারের উপর, কখনো আবার মোটরসাইকেল নিয়ে চষে বেড়ায় অলিগলি থেকে রাজপথ। সুযোগ হলেই ছিনতাই করে মোবাইল ও টাকা। এরা খুন করতেও দ্বিধাবোধ করে না। তুচ্ছ ঘটনায় ওরা চালায় চাপাতি ও গুলি। ধর্ষনের মত ঘটনাও ঘটাচ্ছে। অস্ত্র মাদক অথবা টাকার লোভে কিশোরদের বিপদগামী করছে কথিত বড়ভাইয়েরা।

বড়ভাইদের কেউ সরকারী দলের নাম ভাঙ্গিয়ে চলে, কেউ আবার পেশাদার সন্ত্রাসী। নগরীর চান্দগাঁও ও বহদ্দারহাট এলাকায় দীর্ঘদিন ধরেই মুর্তিমান ত্রাস দুই সহোদর। হামকা রাজু ও ধামা জুয়েল। ছিনতাই, চাঁদাবাজি, জমি দখল, বাইক চুরি, মাদক বিক্রি, জুয়ার আসর বসানো, পতিতাবৃত্তিসহ এমন কোন অপরাধ নেই, যেখানে এই গ্রুপ জড়িত নেই।

অন্তত: অর্ধশত কিশোর অপরাধী নিয়ে গড়ে উঠেছে ভয়ঙ্কর হামকা রাজু গ্রুপ। মাস শেষে প্রশাসনের অসৎ ব্যক্তিদের কাছেও পৌছে দেয় মাসোহারা। কিশোর গ্যাং এখন এক আতঙ্কের নাম। চট্টগ্রাম নগরীর অলিগলিসহ সব পাড়া মহল্লায় এরা অপরাধের স্বর্গ গড়ে তুলেছে। এইসব গ্যাং বড়ভাইদের পৃষ্ঠপোষকতায় সারা শহর জুড়ে অপরাধ করে বেড়ালেও নির্বিকার পুলিশ।

শহরের কোন কোন ঘনবসতিপূর্ণ এলাকায় এদের দুর্গ এতই শক্তিশালী যে, এরা কারো পরোয়া করে না। এসব কিশোর গ্যাং বেশিরভাগ ক্ষেত্রে রাজনৈতিক পৃষ্টপোষকতায় ও ছত্রছায়ায় চলে। কোন কোন ওয়ার্ডে জনপ্রতিনিধিদের ছায়ায়ও এরা লালিত পালিত হয়। অথচ কিশোর গ্যাং এর ভয়ঙ্করচিত্র একমাত্র ভুক্তভোগীরাই বলতে পারেন। এদের লাগাম ধরে রাখতে পারছেনা পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.