মাদক মুক্ত সমাজ গঠনে যুবকদের খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে- বীর বাহাদুর

0

সিটি নিউজ ডেস্ক : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, নৌকা বাইচ আবহমান বাংলার ঐতিহ্যবাহী ও মনোজ্ঞ ক্রীড়া প্রতিযোগিতা । যুব সমাজকে নৌকা বাইচসহ যত বেশী খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে পারবো সমাজে ততো মাদক ও জঙ্গিবাদ মুক্ত থাকবে।

রবিবার (১৮ অক্টোবর) মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে রাঙ্গামাটি শহিদ মিনারস্থ কাপ্তাই লেকে শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল বাংলার অবহেলিত শিশুদের প্রতীক। প্রত্যেক শিশুই নিষ্পাপ শেখ রাসেল এর প্রতিচ্ছবি। সেদিন ইউনিভার্সিটি ল্যাবরেটরী স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র শেখ রাসেলও ঘাতকের বুলেট থেকে রক্ষা পায়নি। ঘাতকরা বুঝতে পেরেছিলো বেঁচে থাকলে শেখ রাসেল বঙ্গবন্ধুর মতো আপোসহীন এবং বলিষ্ট নেতৃত্বের অধিকারী হতেন।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, সেনাবাহিনীর রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর কবির, রাঙ্গামটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান মহসিন রোমানসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

করোনা প্রতিরোধে সকল স্বাস্থ্যবিধি মেনে কাপ্তাই হ্রদের মধ্যটিলা হতে রাঙ্গামটি শহিদ মিনার পর্যন্ত শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৪টি ইভেন্ট ছিল। বিভিন্ন ইভেন্টে পুরুষ ও মহিলা প্রতিযোগিসহ দলের সংখ্যা ছিল ৪৪। পুরুষ সাম্পান প্রতিযোগিতায় ১৫টি দল, মহিলা কায়াক প্রতিযোগিতায় ১৭টি দল, পুরুষ বড় প্রতিযোগি দল ৭টি, মহিলা বড় প্রতিযোগি দল ৫টি অংশ গ্রহন করে। রাঙ্গামটি সদর ও দূর্গম এলাকাসমূহ হতে বিপুল সংখ্যাক ক্রীড়ামোদি মানুষ প্রতিযোগিতা উপভোগ করে।

প্রতিযোগিতায় পুরুষ সাম্পানে ১ম স্থান অধিকার করেছে জলন্ত ত্রিপুরা, মহিলা কায়াক প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছে তাপসী চাকমা। পুরুষ বড় বিভাগে ১ম স্থান অধিকার করেছে যুবরাজ ত্রিপুরা ও তার দল, মহিলা বড় বিভাগে ১ম স্থান অধিকার করেছে আলো ত্রিপুরা ও তার দল। পরে মন্ত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.