চাকরি থেকে অবসরে অতিরিক্ত আইজি শাহাব উদ্দীন কোরেশী

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রামের সন্তান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) মোঃ শাহাব উদ্দীন কোরেশী সরকারি চাকরি থেকে স্বাভাবিক অবসর গ্রহণ করেছেন। ৩১ বছরের সফল কর্মজীবন শেষে আজ রবিবার (১৮ অক্টোবর) তিনি শেষ কর্মদিবস পালন করেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে স্বাস্থ্যবিধি মেনে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি, ডিআইজি এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, মোঃ শাহাব উদ্দীন কোরেশী সাফল্যের সাথে দীর্ঘ ৩১ বছর ধরে সরকারি বিভিন্ন দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আজ স্বাভাবিক অবসরে গেলেন।

তিনি জনাব কোরেশীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। নিজের কর্মদক্ষতা এবং পেশাদারিত্ব দিয়ে শাহাব উদ্দীন বাংলাদেশ পুলিশে একটি ব্র্যান্ড নেইমে পরিচিত হয়েছেন বলে আইজিপি উল্লেখ করেন।পুলিশ প্রধান কোরেশীর দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করেন।

শাহাব উদ্দিন কোরেশী তার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সরকারি কাজকে ইবাদত হিসেবে নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালনের চেষ্টা করেছি। চাকুরিকালে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং আইজিপিসহ সংশ্লিষ্ট সকলে আমাকে সহায়তা করেছেন। সকলের প্রতি আমি কৃতজ্ঞ।

ভবিষ্যত বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতি শুভকামনা জানিয়ে তিনি আরও বলেন, বর্তমান আইজিপির নেতৃত্বে বাংলাদেশ পুলিশ এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশ পুলিশকে মানবিক ও আধুনিক পুলিশ হিসেবে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন। এ ধারাবাহিকতা আগামীতে অব্যাহত থাকবে। এটাই প্রত্যাশা।

উল্লেখ্য,মো: শাহাব উদ্দিন কোরেশী ১৯৬১ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮৯ সালে বিসিএস ৮ম ব্যাচে পুলিশ ক্যাডারে এএসপি পদে যোগদান করেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) এস এম রুহুল আমিন, ডিআইজি (লজিস্টিকস) মো. তওফিক মাহবুব চৌধুরী এবং অতিরিক্ত ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.