লোহাগাড়ায় জামায়াতের ভোটার আছে প্রার্থী নাই

0

গোলাম শরীফ টিটু, সিটি নিউজঃ চট্টগ্রামের জামায়াত অধ্যুষিত সাতকানিয়া-লোহাগাড়া। পরপর তিনবার এই সংসদীয় আসন থেকে জামায়াতের প্রার্থী শাহজাহান চৌধুরী ও আ ন ম শামসুল ইসলাম সংসদ সদস্য নির্বাচিত হন। দুই উপজেলার ইউপি চেয়ারম্যান পদগুলোও ছিল জামায়াতের দখলে। দেলোয়ার হোসাইন সাঈদীর রায় ঘোষনাকে কেন্দ্র করে দক্ষিণ জেলা ও কক্সবাজার থেকে অচল করে রাখা হয় সাতকানিয়া-লোহাগাড়াকে।

কিন্তু লোহাগাড়া উপজেলায় অনুষ্ঠিতব্য ৩ ইউপি নির্বাচনে দলটি কোন প্রার্থী দিতে পারেননি। লোহাগাড়া উপজেলা জামায়াতের আমির মাওলানা আসাদুল্লাহ ইসলামাবাদী বলেন, আগামীকাল ২০ অক্টোবর লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউপি নির্বাচনে দলীয়ভাবে জামায়াতের কোন প্রার্থী নাই এবং কারো প্রতি দলটির সমর্থনও নেই। ব্যক্তিগতভাবে কারো হয়ে কাজ করলে এটি তাদের ব্যক্তিগত বিষয়।

তবে বিভিন্ন প্রার্থী ও তাদের সমর্থকদের ধারনা, তিনটি ইউনিয়নে জামায়াতের নিজস্ব ভোটব্যাংক রয়েছে। এই ভোটগুলো প্রার্থীদের জয়-পরাজয়ে ফ্যাক্টর। তবে ইতিমধ্যে জামায়াতের ভোটগুলো নিজেদের পক্ষে আনতে চেষ্টা চালাচ্ছেন প্রার্থীরা।

সংশ্লিষ্টদের মতে, ইউপি নির্বাচনে প্রতীক ও দলীয় পরিচয় চেয়ে প্রার্থীর গ্রহনযোগ্যতা ও ব্যক্তি ইমেজ গুরুত্ব পায়।

জানা গেছে, তিন ইউপি নির্বাচনে ১৬৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ৩১ জন ও সাধারণ সদস্য প্রার্থী ১১৯ জন। এর মধ্যে আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে এস.এম ইউনুচ (নৌকা), মোস্তাফিজুর রহমান চৌধুরী (মোটরসাইকেল), মাহমুদুল হক পেয়ারু (টেবিল ফ্যান), মোহাম্মদ ইলিয়াছ (লাঙ্গল), আবদুল মালেক (আনারস) ও মো: নুরুল আবছার (হাত পাখা)।

লোহাগাড়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নুরুছফা (নৌকা), মো: খোরশেদ আলম সিকদার (ধানের শীষ), মোহাম্মদ শাহাব উদ্দিন (আনারস) ও আনোয়ার হোসেন (লাঙ্গল)। আধুনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে মুহাম্মদ নুরুল কবির ( নৌকা), মো: আবু নাছের চৌধুরী (ধানের শীষ), মো: আইয়ুব মিয়া (টেবিল ফ্যান), মুহাম্মদ নাজিম উদ্দিন (আনারস) ও মাহমুদুল হক (অটোরিক্সা) প্রতীক নিয়ে লড়ছেন। এ তিন ইউনিয়নে জয়-পরাজয় দেখার জন্য মাত্র ২৪ ঘন্টা বাকি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.