আ. লীগ ভোটের ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছেঃ জাফরুল ইসলাম চৌধুরী

0

সিটি নিউজঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেছেন, সম্প্রতি পাবনা, ঢাকা ও নওগাঁর জাতীয় সংসদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ এবং সরকার দলীয় সন্ত্রাসী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতই কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে সীল মেরে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে ভোট ছিনতাই করেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন নির্বিকার দর্শকের ভূমিকা পালন করেছে। রিটার্নিং অফিসার ধানের শীষের প্রার্থীদের অভিযোগ গ্রহণ করেনি। সেখানে উপ-নির্বাচনের নামে তামাশা করা হয়েছে। আওয়ামীলীগ ভোটের ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছে। তিনি উপ-নির্বাচনের ফলাফল অবিলম্বে বাতিল করে পূনরায় নির্বাচনের দাবী জানান।

আজ সোমবার (১৯ অক্টোবর) বিকেলে উপ-নির্বাচনে ভোট ডাকাতির প্রতিবাদে নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাফরুল ইসলাম চৌধুরী এ কথা বলেন।

ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধে সরকারের চরম ব্যর্থতায় আইন সংশোধন করে মৃত্যুদন্ডের বিধান সংযোজন সমস্যা সমাধানের একমাত্র উপায় নয় দাবি করে জাফরুল ইসলাম বলেন, ধর্ষকরা সরকারি দলের সদস্য বলে তাদের অপরাধের কোনো বিচার হয় না। শনিবার ধর্ষণ বিরোধী লংমার্চে আন্দোলনকারীদের ওপর ফেনীতে পুলিশের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা প্রমাণ করেছে যে, পুলিশের সারাদেশে ধর্ষণ বিরোধী সমাবেশ শুধুমাত্র লোক দেখানো ছিল।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, নির্বাচন কমিশন বারবার বলেছে, ব্যালট ইউনিট গোপন কক্ষে থাকবে, সেখানে ভোটার ছাড়া কারোর যাওয়ার সুযোগ নেই এটা সম্পূর্ণ ডাহা মিথ্যা তথ্য। এখন অধিকাংশ ভোট কক্ষের নিয়ন্ত্রণ থাকে ক্ষমতাসীন দলের ক্যাডারদের হাতে। প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারদের সবাই সরকারি কর্মকতা। সরকারের হুকুমেই তাদের কাজ করতে হয়। তাদের সাথে যুক্ত থাকে সরকারি দলের প্রার্থীর পোলিং এজেন্ট নামের ক্যাডার বাহিনী।

দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাসের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপক শেখ মহিউদ্দীন, এনামুল হক এনাম, এড. ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, এড. এস এম ফোরকান, নাজমুল মোস্তফা আমিন, আবদুল গাফ্ফার চৌধুরী, মন্জুর উদ্দীন চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর, লায়ন হেলাল উদ্দীন, জামাল হোসেন, খোরশেদ আলম, নবাব মিয়া, হুমায়ুন কবির আনসার, ভিপি মোজাম্মেল হক, রফিকুল ইসলাম, নুরুল কবির, এহসান মওলা, মফজল আহমদ চৌধুরী, ইসহাক চৌধুরী, জসিম উদ্দীন, বিএনপি নেতা চেয়ারম্যান আবুল কালাম আবু, এড আবু তাহের, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মহসিন চৌধুরী রানা, নুরুন্নবী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, সরওয়ার হোসেন, ইব্রাহিম খলিল, মোজাম্মেল হক, আফরোজা বেগম জলি, শাহনাজ বেগম, সালাহ উদ্দীন চৌধুরী, আতিকুর রহমান, মো. বেলাল প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.