পুলিশেরে টেঁয়াদিই বাবা বেচি

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীর অলিগলি থেকে শুরু করে সড়ক বা মহাসড়কে গজে ওঠা টং দোকানের চা-নাস্তা বিক্রির আড়ালে বেচাকেনা হচ্ছে মাদক। নগরীর একসেস রোড, পিসি রোড, চকবাজার, কাপাসগোলা, মোগলটুলি, বহদ্দারহাট, মুরাদপুর, বাকলিয়াতে অবাধে বিক্রি হচ্ছে মাদক।

স্থানীয় পুলিশ ও স্থানীয় মাস্তানদের সহযোগীতায় মাদকের বেচাকেনা দিন দিন বাড়ছে। নগরীতে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে ইয়াবাসহ নানান জাতের মাদক। তরুণ-তরুণী ও স্কুল-কলেজেন ছাত্র/ছাত্রীরা মাদকে আসক্ত হচ্ছে।

মাদকের প্রসার প্রতিরোধে ‍পুলিশের কোন অভিযান বা পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছেনা। মাদকের বেচাকেনাকে কেন্দ্র করে নগরীতে খুনাখুনির ঘটনাও ঘটছে। পাড়া মহল্লায় গড়ে ওঠা কিশোর গ্যাংসহ বখাটে মাস্তানেরা এসব মাদক বেচাকেনা করছে প্রকাশ্যে।

কোন কোন মহল্লায় নারী মাদক বিক্রেতাও রয়েছে। খুন, ধর্ষণ, ছিনতাই এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে মাদকের ব্যবহার। নগরীতে এই মাদক বিক্রি করেই অনেক বখাটে মাস্তান এখন কোটিপতি। এই মাদক ব্যবসায়ীরা ক্ষমতাসীনদলের নেতাদের নাম ভাঙ্গিয়েও চলে। এরা এখন বেপরোয়া।

সমাজে মাদক বেপারীদের অবাধ পদচারণা সমাজ ও রাষ্ট্রকে কলুষিত করছে। সভ্যতাকে ব্যঙ্গ করছে। মানবতা ও মানুষের জীবনযাত্রাকে ব্যাহত করছে। নগরীর ফকিরহাটে মাদক ব্যবাসায়ী নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বললেন, টেঁয়া দিই— ইয়াবা, বাবা বেচি, ওয়াইন বেচি। পুলিশেরে টেঁয়া দিই বাবা বেচি। ক’নে কি কই’ব। আঁর টেঁয়া দিই মাল বেচি-সরকার কিল্লাই মাথা ঘামাইব। অন্য একজন বললেন, “টোয়ালা টেঁয়াও লয়, মাদকও লয়’’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.