সংঘর্ষের মধ্যদিয়ে চট্টগ্রামের ১১ ইউপিতে ভোট গ্রহণ সম্পন্ন

0

সিটি নিউজঃ সংঘর্ষের মধ্যদিয়ে চট্টগ্রামের ১১টি ইউপিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। লোহাগাড়ায় দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। ফটিকছড়ি ও লোহাগাড়া উপজেলার বেশ কয়েকটি কেন্দ্রে সংঘর্ষ ও সহিংসতায় ৫ জন আহত হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে চেয়ারম্যান ও ইউপি সদস্যের সমর্থকেরা। ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে করে লোহাগাড়া উপজেলার দুইটিতে ভোট গ্রহণও কিছুক্ষণের জন্য স্থগিত করা হয়।

লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আমিরাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। কেন্দ্রে জাল ভোট এবং কেন্দ্র দখলের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী বলেন, নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অভিযোগ পেয়ে সেখানে যাবার সময় তার গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়ি চালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) উক্ত ১১টি ইউপিতে সকাল ৯টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। নির্বাচনে মোট ২৮ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ১১৮ জন সাধারণ সদস্য এবং ৩৭ জন সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

৬ উপজেলার ১১ ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। সকাল থেকে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ হয় বলে জানান চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান।

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে লোহাগাড়া উপজেলার দু’টি ইউনিয়নের দু’টি কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমিরাবাদ ইউনিয়নের সুফিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে এবং লোহাগাড়া ইউনিয়নের তৈয়বিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, দু’টি কেন্দ্রে বেশি ঝামেলা হয়েছে। এ ছাড়া আরও বেশ কয়েকটি কেন্দ্রে ছোটখাটো ঝামেলা হয়েছে। পুলিশ তৎপর রয়েছে।

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ১নং ওয়ার্ডের আমিরাবাদ সুফিয়া আলীয়া মাদ্রাসা কেন্দ্রসহ অন্য একটি ভোটকেন্দ্রে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের মধ্যে সংঘর্ষে জড়ালে দুইজন আহত হয়। কয়েকটি বুথে দুর্বৃত্তদের হামলার কারণে ভোট গ্রহণ সাময়িক স্থগিত করা হয়েছে বলে জানান প্রিসাইডিং অফিসার মো. ইয়াকুব। কিছুক্ষণ পর আবার চালু করা হয়। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তাৎক্ষণিক উপস্থিতিতে পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ও লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকায় নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে চেয়ারম্যান ও ইউপি সদস্যের সমর্থকেরা। এতে ফটিকছড়িতে ৩ জন আহত হয়েছেন।

ভূজপুর থানার ওসি (তদন্ত) ওবায়দুল ইসলাম জানান, ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়ন পরিষদের নির্বাচনে শোভনছড়ি জে এম সি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সকাল ১১ টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সংঘর্ষে আলী আকবর জুনু, ইমাজ উদ্দিন জেম নামে তিন জন আহত হয়েছে। তাদের মধ্যে আলী আকবর জুনু গুরুতর আহত হয়েছেন। সংঘর্ষের পর পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন সিনিয়র কর্মকর্তা বলেন, দুটি জায়গায় নির্বাচনে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আইনশৃংখলা বাহিনীর কড়া নজরদারিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো ঘটনা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

উল্লেখ্য, চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদ, লোহাগাড়া সদর, আধুনগর ইউনিয়ন ও ফটিকছড়ির সুয়াবিল, কর্ণফুলীর জুলধা, বোয়ালখালীর আমুচিয়া, রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলী, সন্দ্বীপের মগধারা ইউনিয়নের মধ্যে ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ও অন্যান্য ইউপিতে সদস্য পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.