একযুগেও আন্দোলন নির্বাচনে ব্যর্থতাঃ বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিতঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃ সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ইতিহাসে এমন ব্যর্থ বিরোধীদল আর কেউ দেখেনি। তিনি বলেন, একযুগেও আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার দায়ভার মাথায় নিয়ে বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে সরকারি বাসভবন থেকে এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সামনে কোনও ইস্যু না থাকায় আন্দোলন করতে পারছে না। তাই সরকারের পদত্যাগ দাবি করছে তারা। এ যেন ‘মামার বাড়ির আবদার’। উপনির্বাচনে এজেন্ট না দিয়ে সকল কার্যক্রম থেকে নিজেদের সরিয়ে রেখে নির্বাচনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালায়, যা বিএনপির পুরোনো অপকৌশল যোগ করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর কোনো দেশে পারিবারিক সহিংসতা, নারী ধর্ষণ, নারী নির্যাতনের ঊর্ধ্বমুখী ঘটনাপ্রবাহের মধ্যেও কোনো বিরোধীদল সরকারের পতন কিংবা সরকারের পদত্যাগের আন্দোলন করছে না। সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে এসব ঘৃণ্য অপরাধীর আশ্রয়-প্রশ্রয় বন্ধ করতে হবে। এর সঙ্গে রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ও বন্ধ করতে হবে। কিন্তু বিএনপি এ থেকে কখনো মধ্যবর্তী, কখনো ফ্রেশ নির্বাচনের দাবি তুলেছে। দুনিয়ার কোনো দেশেই কোনো বিরোধীদল এ ধরনের অযৌক্তিক দাবি উত্থাপন করেনি। ইস্যু না পেয়ে আন্দোলন করতে তো তারাই পারছে না। তাই এই ইস্যু নিয়ে সরকারের পদত্যাগ মামাবাড়ির আবদারের মতোই।

তিনি বলেন, বাংলাদেশে সরকারও ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা বন্ধে অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে এবং সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন সংশোধন করেছে।

সামাজিক ঐক্য গড়ে তোলার মাধ্যমে ঘৃণ্য অপরাধীদের রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয় না দেওয়ায় আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি এসব থেকে কখনো মধ্যবর্তী, কখনো নতুন নির্বাচনের দাবি তুলছে সম্পর্কহীন ও অযৌক্তিকভাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.