৩১ বারের মতো গ্রেফতার হলেন কুখ্যাত মাদক কারবারী ইকবাল

0

সিটি নিউজঃ কুখ্যাত মাদক কারবারী মোঃ ইকবাল হোসেন প্রকাশ ডাইল ইকবাল, চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার এসি দত্ত লেইনের ৬নং সফি সওদাগর বিল্ডিংটি তারই। তার পিতার নাম মৃত শফি সওদাগর। করেন মাদক ব্যবসা। মদ, গাঁজা, হিরোইন, ফেন্সিডিল, ইয়াবা ব্যবসা। মাদক ব্যবসায় গত ২২ বছরে ৩০ বার জেল খেটেছেন। এবার নিয়ে হলো ৩১ বার।

গ্রেপ্তার এড়াতে বাড়ির চারপাশে স্থাপন করেন অনেকগুলো ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি)। যখনই পুলিশ তাকে গ্রেপ্তার করতে যান তিনি আগ থেকে সতর্ক হয়ে গা ঢাকা দেন। আর সহজে গা ঢাকা দিতে তিনি বিশেষ কায়দায় তৈরী করা জানালা দিয়ে পিছনের বাড়ির ছাদে উঠে পালিয়েও গিয়েছিলেন বেশ কয়েকবার। এতোসব করেও পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া থেকে নিজেকে বাঁচাতে পারেননি চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার মাদক সম্রাট ‌‘ডাইল’ ইকবাল।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাত ৯টার দিকে ডাইল ইকবালকে মেনকা স্কুলের পাশে এসি দত্ত লেইন গলির মুখে রাস্তার উপর থেকে কোতোয়ালী থানা পুলিশ ৫০ পিস ইয়াবাসহ আকট করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে ইকবাল জানায়  সে ১৯৯১ইং সাল হইতে ১৯৯৮ইং সাল পর্যন্ত মস্কোতে চাকুরিরত ছিলেন। পরবর্তীতে দেশে এসে ১৯৯৮ সালে সতীশ বাবু লেইনে ওয়ার্কশপের দোকান চালু করেন। একপর্যায়ে সে ওয়ার্কশপ এর দোকান ছেড়ে ফেন্সিডিল, ইয়াবা ট্যাবলেট, গাঁজা বিক্রয় শুরু করে। সে আরো জানায়, সে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য তথা ফেন্সিডিল, ইয়াবা ট্যাবলেট, গাঁজা বিভিন্ন উৎস হতে সংগ্রহ করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন জায়গায় বিক্রয় করে। ধৃত আসামী একজন অবৈধ মাদক ব্যবসায়ী।

তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানার মামলাঃ
সিএমপি এর কোতয়ালী থানার এফ আই আর নং-৬৫, তারিখ- ২৩ মে, ২০১৬; ধারা-১৯(১) এর ৯(খ) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে, চান্দগাঁও থানার এফ আই আর নং-৮/৮৫, তারিখ- ০৫ এপ্রিল, ২০১৪; ধারা-১৯(১) এর ৯(খ) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, কোতয়ালী থানার এফ আই আর নং-০৬, তারিখ- ০৫ অক্টোবর, ২০১৩; ধারা-১৯(১) এর ৯(খ) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাসহ আরো ৩টি মামলা রয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বলেন, ডাইল ইকবাল আগে ফেনসিডিলের ব্যবসা করতো। সেই ১৯৯১ সাল থেকে। সে বহুবার আটক হয়ে কারাগারে গেছে। মাঝখানে কয়েক বছর বিদেশেও ছিল। কিন্তু বিদেশের চেয়েও তার আসা যাওয়াটা বেশি ছিল জেলে। সে মাদক ব্যবসার কারণে ইতোমধ্যে ৩০ বারের অধিক জেলে গেছে। আর নিজের নামের পাশে যোগ করেছে কোতোয়ালীর শীর্ষ মাদক কারবারি হিসেবে।

সে বাড়ির তিন তলায় থাকতো, পুরা বাড়ি সিসিটিভির নিয়ন্ত্রণে এনেছে। তিনতলায় বিশেষ জানালা রেখেছে পাশের ভবন দিয়ে পালিয়ে যেতে। এরপরও কৌশলে তাকে মঙ্গলবার রাতে তার বাসার নীচ থেকে আটক করতে সক্ষম হই। এসময় তার কাছে ৫০ পিস ইয়াবা পাওয়া যায়। এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.