চট্টগ্রামে আবার জেগে বসছে করোনা, ১ দিনে আক্রান্ত ১১০

0

সিটি নিউজঃ চট্টগ্রামে আবার জেগে বসছে মহামারী করোনা ভাইরাস। শনাক্তের হার দিন দিন বাড়তে বাড়তে এখন শত ছাড়িয়ে গেছে। চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১১০ জন। ৯৮৬ জনের করোনা পরীক্ষায় এ সংখ্যা পাওয়া যায়। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৪৬৫ জন।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯৮৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৫ জন এবং উপজেলায় ১৫ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৮টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জনের পজেটিভ শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৬টি নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.