চট্টগ্রামে ব্যবসায়ীর জায়গায় ভূমিমন্ত্রীর ভাইয়ের কুদৃষ্টি

0

সিটি নিউজ : চট্টগ্রামে ব্যবসায়ীর জায়গা অবৈধভাবে দখলের চেষ্টা করছে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এর ভাই আনিসুজ্জামান। নগরীর সার্সন রোডের জেএস কনস্ট্রাকশন লিমিটেড এর চলমান একটি ফ্ল্যাট প্রকল্পের জায়গা নিজের বাউন্ডারি ওয়াল যুক্ত করে দখলের চেস্টা করছে। প্রকল্পের জায়গায় কাজ করতে গেলে হত্যার হুমকিও দেয়া হয়েছে এই বব্যবসায়ীকে।

জানা যায়, জনৈক মেজবাউদৌল্লার কাছ থেকে নগরীর সার্সন রোড এলাকায় ফ্ল্যাট প্রকল্প করার জন্য চুক্তিবদ্ধ হয় ডেভেলপার প্রতিষ্টান জে এস কনস্ট্রাকশন লিমিটেড। নিয়ম অনুযায়ী সমস্ত কার্যক্রম সম্পন্ন করে জেএস কনস্ট্রাকশন লিমিটেড। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের কাছে অনুমতির আবেদন করে জেএস কনস্ট্রাকশন। দুই ভাইয়ের যৌথ বিল্ডিংয়ের একটি অংশের উন্নয়ন কাজ হওয়াতে পুরাতন বিল্ডিং অপসারণে সিডিএ বিশেষজ্ঞ প্রকৌশলী দিয়ে ডিজাইন করা হয়, চুয়েট থেকে ব্যাটিং করে নেয়া হয় নকশা। সে অনুসারে উক্ত জায়গা থেকে পুরাতন বিল্ডিং অপারেশন করে চলতি বছরের ২৫ শে ফেব্রুয়ারি প্রতিবেদন দেয়া হয়। এ সময় থেকে উক্ত জায়গা দখলে নিয়ে জেএস কনস্ট্রাকশন কাজ করার প্রক্রিয়া চলমান রেখেছে।

মহামারি করোনা ভাইরাসের কারণে কাজ শুরুতে বিলম্বিত হলেও জায়গাটি দখলে রেখেছে জেএস কনস্ট্রাকশন। কিন্তু গত সোমবার রাতে উক্ত জায়গায় বাউন্ডারি ওয়াল ভাঙা অবস্থায় দেখতে পেয়ে থানায় জিডি করে জেএস কনস্ট্রাশনের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এর ভাই আনিসুজ্জামান তার বাউন্ডারি ওয়ালের সাথে জায়গাটির বাউন্ডারি ওয়াল যুক্ত করে দিতে জেএস কনস্ট্রাকশনের জায়গায় অনুপ্রবেশ করে। শুধু তাই নয় বেশি বাড়াবাড়ি করলে হত্যার হুমকিও দেয়া হয় বলে অভিযোগ করেন জেএস কনস্ট্রাকশন এর চেয়ারম্যান মোঃ শাহেদ।

এই বিষয়ে জেএস কনস্ট্রাকশনের চেয়ারম্যান মোঃ শাহেদ বলেন, ২০১১ সালে জায়গাটি ডেভেলাপ করার জন্য আমি চুক্তিবদ্ধ হই। ভুমি মালিক মেজবাউদ্দৌল্লার পাওয়ার অব অ্যাটর্নিমূলে সমস্ত কার্যক্রম পরিচালনা করা হয়। পুরাতন বিল্ডিং অপসারন করে চলতি বছরের ফ্রেব্রুয়ারী থেকে জায়গাটি আমি দখলে নিই। এখন বিল্ডিংয়ের কাজ শুরুর প্রক্রিয়ায় আছি।

তিনি বলেন, সোমবার রাতে দেখতে পাই আমার দখলীয় জায়গায় বাউন্ডারি ওয়াল ভাঙ্গা অবস্থায় রয়েছে। তাৎক্ষনিকভাবে থানায় একটা সাধারণ ডায়েরি করি। পরেেজানতে পারি ভুমি মন্ত্রীর ভাই আনিসুজ্জামান আমার জায়গা দখলে নিতে এমনটা করেছে। সে তার ঘরের বাউন্ডারি ওযালটা বাড়িয়ে আমার বাউন্ডারি ওয়ালের সাথে যুক্ত করে দিযে জায়গা দখলে নিতে চাই। প্রতিবাদ করাতে আমাকে ফোন করে হত্যার হুমকি দিয়েছে।

এদিকে ঘটনার দিনে রাতে থানায় সাধারণ ডায়েরি করে মোহাম্মদ সাহেব। এতে ভূমি দাতার সাথে যোগসাজশে উক্ত জায়গা দখলে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করা হয়। যদিও সাধারণ ডায়েরিতে দখল চেষ্টাকারীকে অজ্ঞাত দেখানো হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.