সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবেঃ ডা. দিপু মনি

0

সিটি নিউজঃ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। শিক্ষা কারিকুলামেও তা অন্তর্ভূক্ত করা হচ্ছে।

আজ শনিবার (২৪ অক্টোবর) তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ নারী কাউন্সিলর শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ আজ (২৪ অক্টোবর) চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে তাদের শপথবাক্য পাঠ করান।

অনুষ্ঠানশেষে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। শিক্ষা কারিকুলামেও তা অন্তর্ভূক্ত করা হচ্ছে।

তিনি বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধু নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। এর পরেও সমাজে অপরাধ ঘটতে পারে। তার বিচারের জন্য আইনী ব্যবস্থা আরো সুসংহত করা হয়েছে এবং আইনের প্রয়োগও আরো সঠিক ও কঠোরভাবে করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি আশা করেন, সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্টায় সামাধিক সকল ব্যাধি থেকে মুক্ত হতে পারবে দেশের মানুষ।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বলেন, জনপ্রতিনিধিদের জনগণের প্রত্যাশার বিষয়টা অনুধাবন করতে হবে। গণতান্ত্রিক কল্যাণরাষ্ট্রে জনগণই শেষ কথা-এটা মনে রাখতে হবে। তাদেরকেই জনগণের সুখ-দুঃখে পাশে দাঁড়াতে হবে। সামাজিক অবক্ষয়রোধে জনপ্রতিনিধিদের আরো সতর্ক থাকার অনুরোধ করেন কমিশনার।

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু ও ইউসুফ গাজী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও শ্রেণি পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.