আইপিএল থেকেও অবসর নিচ্ছেন ধোনি?

0

সিটি নিউজ,ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে ২০০৪ সালে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মহেন্দ্র সিং ধোনির। ভারতের সবচেয়ে সফল এই অধিনায়ক এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন। শোনা যাচ্ছে এই কিংবদন্তি ক্রিকেটার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকেও অবসর নিতে পারেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে জনা গেছে, সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ হার্দিক পান্ডিয়া ও কুনাল পান্ডিয়াকে তাঁর সাত নম্বর জার্সি উপহার দিলে সাবেক জাতীয় দলের অধিনায়কের অবসরের জল্পনার পালে আরো হাওয়া লাগে। এর আগের রাজস্থান রয়্যালসের বিপক্ষ ম্যাচের পরও ধোনি তাঁর জার্সি দিয়ে দিয়েছিলেন।

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএল ২০২০-এ ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এখন পর্যন্ত তাদের খেলা ১১ ম্যাচের মধ্যে আটটিতে হেরে খুব বাজে সময় পার করছে।

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ধোনি গত ১৫ আগস্ট ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তার মাধ্যমে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন। এর আগে টেস্ট ক্রিকেটে ৯০ ম্যাচে চার হাজার ৮৭৬ রান করে ২০১৪ সালে ধোনি অবসর নেন। তবে সীমিত ওভারের খেলা চালিয়ে যান তিনি।

ভারতের ওয়ানডে দলের হয়ে ১০ হাজার ৭৩৩ রান করা ধোনি অধিনায়ক পদ থেকে সরে আসেন। তিনি জাতীয় দলের হয়ে ৫৩৮টি ম্যাচে মোট ১৭ হাজার ২৬৬ রান, ১৬টি সেঞ্চুরি, ১০৮টি ফিফটি, ৩৪৯ টি ছক্কা ও ৮২৯ ডিসমিস্যাল করেন।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জেতায় ধোনিকে ভারতের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.