আওয়ামী লীগের তৃণমূলে নাখোশ

0

জুবায়ের সিদ্দিকী : সরকারের টানা ৩ মেয়াদে এসে রাষ্ট্র ক্ষমতায় আওয়ামী লীগের তৃনমুলের নেতাকর্মীরা নিজেরাই এখন নিজেদের প্রতিপক্ষ। দলীয় কাউন্সিল, কমিটি গঠন ও স্থানীয় সরকার নির্বাচনকে কেন্দ্র করে পদ ও মনোনয়ন প্রত্যাশীরা জড়িয়ে পড়েছেন পারস্পরিক কাদা ছোড়াছুডিতে। একে অন্যের বিরুদ্ধে বিষোদগার, সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে চরিত্র হনন এমনকি প্রতিপক্ষকে ঘায়েল করতে সংবাদ সম্মেলন মানববন্ধনের মত প্রকাশ্য কর্মসুচী পালনেও দ্বিধাবোধ করছেন না। এমনকি আছে মারামারি-খুনাখোনিও। এতে করে ক্ষতি হচ্ছে দলের ভাবমুর্তি।

সাধারন মানুষের মধ্যে আওয়ামী লীগ সম্পর্কে জন্ম নিচ্ছে নেতিবাচক ধারনা। এই নিয়ে বেশ উদ্বিগ্ন দলের হাইকমান্ড। অনুসন্ধানে জানা যায়, বিভিন্ন জায়গায় পুর্নাঙ্গ কমিটি গঠন করতে গিয়ে বিরোধে জড়াচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীগন। চট্টগ্রাম সহ প্রায় জেলা থেকে দুটি করে কমিটির তালিকা করার ঘটনাও ঘটেছে। অনেক কমিটিতে নিজেদের পছন্দের লোকদের জায়গা করে দিয়ে প্রতিপক্ষের লোকদের বাদ দেওয়া হচ্ছে। সামনে স্থানীয় সরকার নির্বাচন।

চট্টগ্রামে নগর আওয়ামী লীগের সম্মেলন বা কমিটি চসিক নির্বাচনের আগে হচ্ছে না। তবে এখন থেকে জেলায় তালিকা করা ও স্বঘোষিত ভাবে সভাপতি-সম্পাদক হয়ে যাওয়ার গুজবও বাতাসে ভেসে বেড়াচ্ছে। অনেক নেতা বলছেন, অমুক সাধারন সম্পাদক হচ্ছেন। এসব গায়েবী গুজবে নগরবাসীর কান ঝালাপালা করছে। দলের মধ্যে যারা ভাল জায়গায় যেতে চান তাদের সংযত ও ধৈর্যশীল হওয়ার কথা থাকলেও এরা এমন ব্যবহার দেখায় যে, আওয়ামী লীগ যেন তাদের চৌদ্দগুষ্টির সম্পদ। ভদ্রতা,নম্রতা,স্নেহমমতা তাদের নেই। অবৈধ টাকার পাহাড়ে বসেই এরা এভাবে রঙ্গিন স্বপ্ন দেখে। অসভ্যতা ও অহংকার নিয়েও অনেকে গর্ব করে বলেন, ’এডে উপযুক্ত একজন আঁই। আঁরে ন’দিলে দল ভুল গ’রিব। ট্যায়া লাগিলে দিয়্যুম’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.