সম্প্রীতির উপর বৈশ্বিক মর্যাদা ও বিশ্ববাণিজ্য নির্ভরশীল-রিয়াজ হায়দার চৌধুরী

0

সিটি নিউজ,চট্টগ্রাম : সাম্প্রদায়িক সম্প্রীতির উপর বৈশ্বিক মর্যাদা ও বিশ্ববাণিজ্য অনেকাংশেই নির্ভর করে। বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিশ্বের মাঝে প্রশংসাযোগ্য । কোনো অপশক্তিই যাতে সম্প্রীতির বন্ধন ছিন্ন করতে না পারে সেজন্য সবাইকে সচেতন থেকে এগিয়ে যেতে হবে ।’ বাংলাদেশের সাংবাদিকদের সর্বোচ্চ জাতীয় সংগঠন ‘বিএফইউজে -বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও 

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য রিয়াজ হায়দার চৌধুরী শারদীয় দূর্গোৎসবে দেবীদুর্গার বিদায়লগ্নের আবহে পূজামণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা জ্ঞাপনকালে এসব কথা বলেন ।
মহা নবমীর রাতে চট্টগ্রাম নাগরিক উদ্যোগের এই আহ্বায়ক চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের নিয়ন্ত্রণাধীন জেএমসেন হল প্রধান মন্ডপসহ একাধিক মন্ডপ পরিদর্শন করেন। পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী চট্টগ্রাম মহানগরের পূজামণ্ডপগুলোতে শৃংখলা ও করোনা সচেতনতা পরিস্থিতি পর্যবেক্ষণ করে পুজা উদযাপন পরিষদের প্রশংসা করেন । একই সাথে তিনি বিদ্যানন্দ ফাউন্ডেশন এর প্রসাদ বিতরণ কার্যক্রমেরও ভূয়সী প্রশংসা করেন।
এসময় তাঁকে স্বাগত জানান মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত। অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদ এর সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে লায়ন আশীষ ভট্টাচার্য, অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী,
রানা বিশ্বাস, সুমন দেবনাথ, রত্নাকর দাশ টুনু, পরিষদ এর যুগ্ম সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, মিথুন মল্লিক, এড. নটু চৌধুরী, প্রচার সম্পাদক এড. টিপু শীল জয়দেব, শিক্ষা ও গবেষণা সম্পাদক সুকান্ত মহাজন, সদস্য সাজু চৌধুরী, অসীক দত্ত, অয়ন দে, রিপন সেন প্রমুখ ।
এই সময় বিদ্যানন্দ ফাউন্ডেশন এর পক্ষে উপস্থিত ছিলেন মোঃ জামাল উদ্দিন, ডা: সাবিনা সুমি , তাহমিনা আক্তার, স্বেচ্ছাসেবক সাইফুল ইসলাম, ওমর ফারুক, প্রশান্ত দেবনাথ, মং চা তুয়াই মার্মা, রুম্পা প্রমুখ।
এছাড়াও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী পুজোর সামগ্রিক নিরাপত্তা নিশ্চিতে ‘পুলিশসহ প্রশাসনের তৎপরতাও বরাবরের মতই ইতিবাচক ‘ বলে মন্তব্য করেন ।
চট্টগ্রাম নাগরিক উদ্যোগের এই আহ্বায়ক আরো বলেন, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের জাগরনে বাংলাদেশের সমাজজীবন বিশ্বের উন্নত রাষ্ট্র গুলোর কাছে মডেল।
তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রীতির ব্যাপারে ইতিবাচক প্রচারণার জন্য পুজা উদযাপন পরিষদ সহ সব ধর্মীয় সংগঠন সংগঠকদের প্রতি আহ্বান জানান। খবর বিজ্ঞপ্তি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.