কড়া নিরাপত্তা ব্যবস্থায় শুরা’র বৈঠকে বাবু নগরীকে মতাওয়াল্লী মনোনীত

0

ফটিকছড়ি প্রতিনিধিঃ প্রশাসনের নেয়া কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে শুরা কমিটির বৈঠকে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মুতাওয়াল্লী ও মুফতি হাবিবুর রহমান কাসেমীকে মুহতামিম নির্বাচিত করা হয়েছে। একইসাথে মুহাতামিম দাবি করা আল্লামা সলিমউল্লামকে মাদ্রাসার সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুরা কমিটির বৈঠককে কেন্দ্র করে আইন শৃংখলা রক্ষার্থে উপজেলা প্রশাসন আইন-শৃঙ্খলা রক্ষার্থে আজ সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করে। উপজেলা প্রশাসনের নির্দেশনায় নাজিরহাট বাজারের ১ বর্গ কিলোমিটার এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান ও লোক সমাগম বন্ধ ছিল।

৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ নিরাপত্তার দায়িত্ব পালন করেছে পুলিশ, র‍্যাবসহ ডিবি পুলিশের সদস্যরা। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন, উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

আজ (বুধবার) সকাল ১১টা থেকে ফটিকছড়ি জামিয়া আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদ্রাসায় মুহতামিম (পরিচালক) নিয়োগে শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ঢাকার খিলগাঁও মাদ্রাসার মুহতামিম নুরুল ইসলাম জিহাদী সাংবাদিকদের এসব সিন্ধান্তের কথা জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন শুরা কমিটির সদস্য বাবুনগর মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী, পটিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা আব্দুল হালিম বুখারী, হাটহাজারী মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী, ফটিকছড়ি তালিমুদ্দীন মাদ্রাসার মুহতামিম আল্লামা হাফেজ কাছেম, নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা সালাউদ্দিন, জিরি মাদ্রাসার মুহাতামিম আল্লামা খোবাইব, ঢাকা খিলগাঁও মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম জিহাদী, বসুন্দরা মাদ্রসার মুহতামিম আল্লামা মুফতি আরশাদ রহমানি, মেখল মাদ্রাসার মুহতামিম আল্লামা নোমান ফরাজি, ফতেহপুর মাদ্রসার মুহতামিম আল্লামা মাহমুদুল হাছান, ওলিখান মসজিদের খতিব কারী আরওয়ার, খাতুনগঞ্জের ব্যাবসায়ী আল্লামা ওমর ফারুক।

শুরা কমিটির বৈঠকে মাদ্রাসার মুতাওয়াল্লি করা হয় আল্লামা জুনায়েদ বাবুনগরীকে। শিক্ষা সচিব করা হয় হাবিবুল্লাহ নদভীকে এবং মুহতামিম হলেন হাবিবুর রহমান কাসেমী, নায়েবে মোহতামিম করা হয় মওলানা ইয়াহিয়াকে। এছাড়া মুঈনে মুহতামিম করা হয় মওলানা ইসমাইলকে। তারা আগামী শুরা বৈঠক পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এদিকে বৈঠককে কেন্দ্র করে বুধবার উত্তর চট্টগ্রামের বাণিজ্যিক কেন্দ্র নাজিরহাট বাজারে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।মঙ্গলবার অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের আইন-শৃঙ্খলা বৈঠকে গৃহীত সিদ্ধান্তানুযায়ী প্রশাসন আজ সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ওষুধ, খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানসহ সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। এ বিষয়ে মঙ্গলবার বিকালে সর্বসাধারণের জ্ঞাতার্থে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জানিয়ে দেয়া হয়।

তবে সার্বিক বিষয়ে তদারকি করেছেন স্থানীয় সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।

উল্লেখ্য- গত ২৭ মে মাদ্রাসার মুহতামিম আল্লামা শাহ মুহাম্মদ ইদ্রিস ইন্তেকাল করলে সহকারী পরিচালক মুফতি হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত মুহতামিমের দায়িত্ব দেয় শুরা কমিটি। পরবর্তীতে মাদ্রাসার শুরা সদস্য হাটহাজারী বড় মাদ্রাসার প্রয়াত পরিচালক আল্লামা আহমদ শফী মাওলানা সলিমুল্লাহকে মুহতামিম ঘোষণা করেছে বলে নিজেকে মুহতামিম দাবি করে মাদ্রাসা শিক্ষক মওলানা সলিমুল্লাহ। এতে বিভক্ত হয়ে পড়ে শিক্ষক ছাত্র ও এলাকাবাসী।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.