চরবরমা সুগত বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন

0

চন্দনাইশ প্রতিনিধিঃ চন্দনাইশের চরবরমা সুগত বিহারে দানশ্রেষ্ঠ কঠিন চীবর দানোৎসব মঙ্গলবার সম্পন্ন হয়। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল বিশ্বশান্তি কামনায় পবিত্র ত্রিপিটক থেকে সূত্রপাঠ, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, পূজনীয় ভিক্ষুসংঘের প্রাতঃরাশ, অষ্টপরিষ্কার সংঘদান ও স্মৃতিচারণ সভা।

সপ্তম সংঘরাজ সদ্ধর্মকীর্তি অভয়তিষ্য মহাস্থবির, সাহিত্য বিনোদ ধর্মজ্যোতি মহাস্থবির, একাদশ সংঘরাজ শাসনশ্রী মহাস্থবির, দানবীর ঘম্ভরাজ বড়ুয়া ও বিহারের প্রয়াত সেবায়েতগণ ও জ্ঞাতীস্মরণে অষ্টপরিষ্কারসহ সংঘদান ও স্মৃতিচারণ সভা পূর্ব জোয়ারা শ্রদ্ধানন্দ বিহারের অধ্যক্ষ ভদন্ত বিজয়রক্ষিত মহাথের’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উদ্বোধক ছিলেন চরবরমা সুগত বিহারের অধ্যক্ষ ভদন্ত ধর্মানন্দ মহাথের। প্রধান অতিথি ছিলেন কর্মবীর ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথের। দ্বিতীয় পর্বের আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভদন্ত শাসনপ্রিয় মহাথের। প্রধান অতিথি ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান বাবু সুপ্ত ভূষণ বড়ুয়া। প্রধান ধর্মদেশক ছিলেন এল. অনুরুদ্ধ মহাথের। কঠিন চীবর দানানুষ্ঠান পণ্ডিত ভদন্ত শীলরক্ষিত মহাথের। বিশেষ ধর্মদেশক ছিলেন প্রজ্ঞানন্দ থের, চন্দ্রজ্যোতি থের, আনন্দবোধি থের প্রমুখ।

বিশেষ অতিথি ছিলেন গণপূর্ত মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়ক স্থপতি বাবু বিশ্বজিৎ বড়ুয়া, বরমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম, বরমা উন্নতমান সরকারি প্রাথমিক বিদ্যালয় পিটিএ সভাপতি সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, স্থানীয় ইউপি মেম্বার মো. শাহ আলম, যুবলীগ নেতা মোহাম্মদ সেলিম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের এজিএম ও বিহারের সেক্রেটারী বাবু অশোক বড়ুয়া, কর্মবীর বিধান বড়ুয়া মিলো, সজল বড়ুয়া প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.