পটিয়ায় সড়কের কাজ ফেলে ঠিকাদার উধাও

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় ছনহরা – গুয়াতলী সাবেএী দেবীর সড়কের ঠিকাদার কাজ ফেলেই উধাও হয়ে গেছে। উক্ত সড়ক পরিদর্শনে গিয়ে আওয়ামী লীগ নেতারা উদ্বেগ প্রকাশ করেছেন। ৯৮ লক্ষ টাকার ব্যায়ে গুয়াতলী সাবিত্রী দেবী সংযোগ সড়ক উন্নয়ন কাজের ম্যাকাডম করেই উধাও ঠিকাদার। এতে দীর্ঘদিন কার্পেটিং না করায় বৃষ্টিতে বিভিন্ন সড়কের স্পটে শতশ্র গর্ত, খানা , খন্দকের সৃষ্টি হয়ে এলাকার লোকজনের চলাচলে চরম দূর্ভোগের পোহাচ্ছে।

এদিকে সড়কের দূরবস্থা সরেজমিন পরিদর্শন করেছেন পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জমান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জাতীয় সংসদের হুইপের প্রধান উন্নয়ন সমন্বয়কারী দেবব্রত দাশ দেবু , পটিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী।

তারা দীর্ঘদিন যাবৎ সড়কটির উন্নয়ন কাজ থমকে পড়ায়, এলাকার লোকজনের চলাচলের চরম ভোগান্তী ও সড়কের চিত্র দেখে গভীর উদ্বেগ প্রকাশ করে বলছে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী সড়কটির ১২ শ মিটার কার্পেটিং দ্বারা উন্নয়নসহ ৩টি কালভার্ট নির্মানে ৯৮ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু দীর্ঘদিন যাবৎ নিয়োজিত ঠিকাদার মেনস ট্রেডার্স সড়কের প্রায় অংশে ম্যাকাডম করে ও কার্পেটিং শুরু না করায়, এলাকার জনগনের চরম দুরর্দশা ও দূর্ভোগের শিকার হচ্ছে। তা লোকজনের মারফতে খবর পেয়ে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বিষয়টি তদন্তে এ তিন দায়িত্বশীল নের্তৃবৃন্দকে রাস্তা পরিদর্শনের নির্দেশ দেন। তারা আজ সড়কটি পরিদর্শন করে বলে জানান।

এলজিইডির পটিয়া উপজেলা প্রকৌশলী বিশ্বজিৎ দত্ত বলেন, ২৮ দিনের সময়ের মধ্যে ঠিকাদারকে নোটিশ দেওয়া হয়েছে। এর মধ্যে কাজ শেষ না করলে কার্যাদেশ বাতিল ও নতুন ঠিকাদার নিয়োগ করা হবে।

পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জমান চৌধূরী বলেন, আমরা সড়কটির বর্তমান অবস্থা দেখেছি, ম্যাকাডম হলেও কার্পেটিং না হওয়ায় জনগন দূর্ভোগ পোহাচ্ছে। আমরা অবিলম্ভে কাজ শুরু করে সরকারের উন্নয়ন কর্মকান্ড বেগবান করার আহবান জানান ।

হুইপেরর প্রধান উন্নয়ন সমন্বয়কারী দেবব্রত দাশ বলেছেন, যখা সময় পার হওয়ার পর এই কাজ শেষ করতে না পারাটা খুব দুঃজনক। আমরা এলজিইডিই’কে বিষয়টি অবহিত করবো। যেন দ্রুত কর্মকার্ন্ডের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য আহবান জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.