যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশকে খুব মিস করেছি

0

স্পোর্টস ডেস্কঃ অল রাউন্ডার সাকিব আল হাসান সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিক ও ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। জানালেন, গেলো এক বছরে মাঠের খেলা নয়, যুক্তরাষ্ট্রে থেকে বাংলাদেশকে খুব মিস করেছেন তিনি।

ক্যারিয়ারে সাকিবের অন্যতম সময়টা ছিল ২০১৯ বিশ্বকাপ। দুর্দান্ত একটি সফর কাটিয়ে বিশ্বকাপের পরেও ছিলেন দারুণ ফুরফুরে। তবে জুয়ারির প্রস্তাব গোপন করায় এক বছরের নিষেধাজ্ঞা নেমে আসে সাকিবের ক্যারিয়ারে। এখন সাকিব মুক্ত। তাই সাকিবের চাওয়া, ক্রিকেটে ফিরে যেন নিজেকেই নিজে ছাড়িয়ে যেতে পারেন।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর সাকিব অধিনায়কত্ব নিয়ে ভাবছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান আপাতত তার লক্ষ্য সেই ফর্ম নিয়ে মাঠে ফেরা। সাকিব বলেন, দেখুন, আমাদের এখন লক্ষ্যটা থাকবে আমি যেখানে শেষ করেছিলাম, আগে ঐ জায়গায় পৌঁছানো। এর থেকে যেন আরও ভালো কিছু করতে পারি- সেই তাড়না আমার ভেতর থাকবে। আপনাদের অনুপ্রেরণা, আপনাদের দোয়ার প্রতিদান দেওয়ার চেষ্টা করব।

২০২৩ বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতে। সেই বিশ্বকাপ নিয়ে এখনও কোনো পরিকল্পনা না থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলে বিশ্বকাপকেন্দ্রিক প্রস্তুতি শুরু হয়ে যাবে বলেন জানান সাকিব। তিনি বলেন, অবশ্যই আমাদের দলের একটা পরিকল্পনা থাকবে। সবাই নিজ নিজ আলাদা পরিকল্পনাও করবে। যেহেতু করোনার কারণে একটা বছর খেলাই হয়নি- তাই কেউ পরিকল্পনা করতে পারেনি। আমি নিশ্চিত যখনই আন্তর্জাতিক ক্রিকেটে সবাই ফিরবে তখন বিশ্বকাপকে মাথায় রেখে প্রস্তুতি নেওয়া শুরু করবে এবং সিরিজ বাই সিরিজ কীভাবে নিজের উন্নতি করা যায় তা নিয়ে চিন্তা করবে।

করোনার সময়টাতে ক্রিকেট বন্ধ ছিলো বিশ্বজুড়ে। তবে আগেই নিষিদ্ধ হওয়া সাকিব খেলতে পারেননি বেশকিছু ম্যাচে। এক বছরের নিষেধাজ্ঞার লম্বা এই সময়ে ক্রিকেটটাকে কতোটা মিস করেছেন? সাকিব বললেন, খেলার চেয়ে খুব বেশি মিস করেছেন মাতৃভূমিকে। আর নিষেধাজ্ঞার সময়টায় ভেবেছেন নিজেকে নিয়ে।

সাকিব বলেন, বাংলাদেশকে খুব মিস করেছি। তবে ক্রিকেটকে নয়। কারণ আমি আগেই জানতাম এ সময়টায় আমি খেলতে পারবোনা। তাই ওভাবে ভাবিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.