পটিয়ায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে মাল্টিপারপাস মার্কেট উদ্বোধনে হুইপ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়া পৌরসভায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে এলজিএসপি প্রকল্পের আওতায় ১২ কোটি টাকা ব্যয়ে নতুন থানার হাট পৌর মাল্টিপারপাস কিচেন মার্কেটের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ মার্কেটর ১ম ও ২য় তলায় ১১৪ টি দোকান। এবং ৩য় ও ৪র্থ তলায় ব্যাংক বীমা সহ বিভিন্ন অফিসের জন্য বরাদ্দ রয়েছে। এতে ৩ টি সিড়ি লিফটসহ সার্বক্ষনিক বিদ্যুতের ব্যবস্থা রয়েছে। আধুনিক সুযোগ সুবিধায় পটিয়ায় এটি প্রথম ব্যাতিক্রমী মার্কেট।

আজ শনিবার (১৪ নভেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মার্কেটের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদের সভাপতিত্বে ও পৌর কাউন্সিলর গোফরান রানার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজলা আ’লীগ সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ.ম.ম টিপু সোলাতান চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, সহকারী কমিশনার ভূমি ইনামুল হাসান, বিশ্ব ব্যাংকের প্রতিনিধি আশরাফুল ইসলাম, পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, আ’লীগ নেতা মুজিবুর রহমান নবাব পৌর আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম ও সাধারণ সম্পাদক এম.এন.এ নাছির, সরওয়ার হায়দার, স্বাগত বক্তব্যে রাখেন, কাউন্সিলর শেখ সাইফুল ইসলাম, আবু ছৈয়দ, আব্দুল খালেক, খোরশেদ গণি, মো: বেলাল উদ্দিন কামাল, ওসমান গণি, শফিকুল ইসলাম, বুলবুল আকতার, ফেরদৌস বেগম প্রমুখ।

এতে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব সরকার, এ সরকার জ্বালাও পোড়াও রাজনীতিতে বিশ্বাস করে না। বিগত সময়ে খালেদা জিয়ার নেতৃত্বে তারা জ্বালাও পোড়াও ও মানুষ হত্যার রাজনীতি করে জন বিচ্ছিন্ন হয়েছিল। এখন তারা আবার ঢাকায় বাসে আগুন দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পায়তারা করছে। যা জনগনকে শক্তহাতে প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন বিগত ১২ বছরে পটিয়ায় ৪ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। যার ধারাবাহিকতা রক্ষায় আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে হবে। তিনি সবাইকে দেশ ও জাতির স্বার্থে দূর্নীতি অনিয়মের বিরুদ্বে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে বলেন, দূনীতি অনিয়ম করে কেউ অতিতেও রক্ষা পায়নি এখনো পাবে না।

অপরদিকে তিনি পটিয়া রামকৃষ্ণ সেবাশ্রম সড়ক, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ সড়ক ও পটিয়া রেল ষ্টেশন রোড সড়ক উদ্বোধন করেন। এ প্রকল্প গুলোতে মোট ২০ কোটি টাকা ব্যয় হয় বলে জানান পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.