নগরে মাস্ক পরাতে জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জেলা প্রশাসনের ৮ জন ম্যাজিস্ট্রেট করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরাসহ সচেতনতা বাড়াতে মহানগরে সাঁড়াশি অভিযান শুরু করেছেন।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এই অভিযানে জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্ব দিচ্ছেন। বিকেলে অভিযানে নামবেন আরও ৪ জন ম্যাজিস্ট্রেট।

এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান চকবাজার এলাকায়, মো. আলী হোসেন রিয়াজুদ্দিন বাজার এলাকায়, এস এম আলমগীর সোহেল টেরিবাজার এলাকায় এবং মো. আশরাফুল আলম আগ্রাবাদ এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দিচ্ছেন।

বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন নগরের বিভিন্ন এলাকায়, গালিব চৌধুরী পতেঙ্গা এলাকায় ও মারজান হোসেন কাজীর দেউড়ি এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেবেন।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতা সৃষ্টিসহ সবার মাস্ক পরা নিশ্চিত করতে ডিসি স্যারের নির্দেশে মঙ্গলবার নগরজুড়ে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন।

তিনি বলেন, সিটি করপোরেশন এবং তথ্য অধিদফতরের সহায়তায় নগরের ৪টি প্রবেশপথ এবং ৬টি গুরুত্বপূর্ণ স্পটে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে। সচেতনতা সৃষ্টি এবং মাস্ক দেওয়ার পরেও যদি কেউ মাস্ক না পরে ঘরের বাইরে আসেন তাদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.