সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা- হামলার প্রতিবাদে পটিয়ায় মানববন্ধন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ দৈনিক সকালের সময় এর সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে অপকর্মে দন্ডপ্রাপ্ত পাপিয়ার সহযোগী মোস্তারী মোরশেদ স্মৃতির উদ্দশ্য প্রণোদিত পিটিশনের প্রতিবাদে পটিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার সকাল ১১টায় রিভিউ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার পটিয়া উপজেলার সভাপতি এম নাছির উদ্দীনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলার আহ্বায়ক এবং সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা শামশুল আলম মাস্টার।

প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পটিয়া পৌরসভার আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থী আইয়ুব বাবুল, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরম দক্ষিণ জেলা সভাপতি ও পটিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আব্দুল হাকিম রানা, পটিয়া আইন কলেজের সাধারণ সম্পাদক ও পটিয়া আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট খুরশীদ আলম, বীরমুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া বাবুল, পটিয়া প্রতিভা ট্রাস্টের চেয়ারম্যান আবুল কালাম লিটন,

পটিয়া প্রেস ক্লাব সহ সভাপতি ও পটিয়ানিউজ ডটনেট সম্পাদক এটিএম তোহা, পটিয়া পৌরসভা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, উপজেলা এলডিপির সাধারণ সম্পাদক ও রিভিউ অর্থ সম্পাদক আইয়ুব আলী, রিভিউ সহ সভাপতি রাশেদ কবির আরমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহের চৌধুরী, যুগ্ম সম্পাদক আব্দুল মোতালেব মনু মেম্বার, ধর্ম বিষয়ক সম্পাদক মনির আহম্মদ, সদস্য মোস্তাফা কামাল, দক্ষিণ জেলা ছাত্রসেনার সভাপতি নুরের রহমান রণি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক নয়াবাংলা বার্তা সম্পাদক জাবেদুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেতা ও ছনহরা আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার, হালকা মোটর যান চালক ইউনিয়ন পটিয়ার সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, পটিয়া প্রেস ক্লাব প্রচার সম্পাদক কামরুল ইসলাম, দৈনিক আমাদের নতুন সময় প্রতিনিধি গিয়াস উদ্দীন, চন্দনাইশ সাংবাদিক ঐক্য ফোরাম সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রুবেল, দৈনিক জবাবদীহি চন্দনাইশ প্রতিনিধি ফারুকুল ইসলাম হৃদয়, খবর বাংলা-২৪ স্টাফ রিপোর্টার হেলাল উদ্দীন নিরব, পটিয়া কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি এনামুর রশীদ, ছাত্র নেতা সাঈদ মোকাররম, নীড় ফাউন্ডেশনের চেয়ারম্যান নুরুল ইসলাম রিয়াদ, উপজেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সাধারণ সম্পাদক মোবাশে^র আলম, দপ্তর সম্পাদক রবিউল হোসেন শাকিল, শিশু কিশোর মেলার মীর কাশেম মিরু, ছাত্র নেতা মোহাম্মদ তানভীর, মহিউদ্দীন, আকবর হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শামশুল আলম মাস্টার বলেন, সাংবাদিকের বিরুদ্ধে মামলা হামলা করে অপরাধিরা রেহাই পাবে না। নিজের অপরাধ ঢাকতে কেউ যদি চালাকি করে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হামলা করে কলম বন্ধ করার অপচেষ্টা করেন তাহলে তার পরিনতি শুভ হবে না। অবিলম্বে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে সাংবাদিক সমাজের কাছে ক্ষমা চাইতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পটিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আইয়ুব বাবুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিক বান্ধব নেত্রী, পাপিয়ার মত কিছু অপরাধি ও তার সহযোগিরা অপকর্ম করে বেড়াবে সাংবাদিকেরা সংবাদ প্রকাশ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে এটা কোন অবস্থাতে মেনে নেয়া যায় না। পাপিয়ার অপরাধের কারণে শাস্তি হয়েছে সেখানে তার সহযোগি কিভাবে মামলা করে এই সাহস কে দিয়েছে? সাংবাদিকের বিরুদ্ধে মামলা করে সরকারকে বিব্রত করার অপচেষ্টা করছেন চক্রটি। দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.